Breaking

Sunday, 27 September 2020

সোনালী ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০ প্রকাশিত হয়েছে

সোনালী ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি


সোনালী ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০ প্রকাশিত হয়েছে যা লক্ষ বেকারদের জন্য সুখবর নিয়ে এলো। বাংলাদেশের টপ জব বলতেই আমরা ব্যাংক জব খুঁজি। ব্যাংকে চাকরি বরাবরই সবার কাছে স্মার্ট এবং আকর্ষণীয়। কাজেই যোগ্যতা থাকলে প্রয়োজনীয় শর্ত মেনে আজই আবেদন করুন আর এগিয়ে যান স্বপ্ন পূরনের এক ধাপ নিকটে। সোনালী ব্যাংক সার্কুলার সম্পর্কে আপডেট খবর পেতে আমাদের সমকাল ব্লগের সাথেই থাকুন। আরও পড়ুন বাংলাদেশ ব্যাংক সার্কুলার ২০২০

সোনালী ব্যাংক নিয়ে কিছু তথ্য -  বাংলাদেশের সবচেয়ে বড় একটি বানিজ্যিক ব্যাংক হলো সোনালী ব্যাংক।সোনালী ব্যাংক বাংলাদেশের রাষ্ট্রীয় মালিকানাধীন ব্যাংক। ১৯৭২ সালে ব্যাংকটি প্রতিষ্ঠিত হয়। দেশের এই বৃহত্তম প্রতিষ্ঠানের অনুমোদিত মূলধন ৬০০০ কোটি টাকা এবং পরিশোধিত মূলধন ৪১৩০ কোটি টাকা। সোনালী ব্যাংকের প্রধান কার্যালয় মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকায় অবস্থিত। বানিজ্যিক অঞ্চল দেশ এবং বিদেশ।


ব্যাংক ব্যবসার উন্নয়নের লক্ষ্যে দেশের জনগণকে বিনিয়োগে আরো আগ্রহী করতে এবং অর্থনৈতিক উন্নয়নের জন্য সোনালী ব্যাংক তার ব্যাপক কার্যক্রম পরিচালনা করে। সেই লক্ষ্যে  “সোনালী ইনভেস্টমেন্ট লিমিটেড” নামে সাবসিডিয়ারী কোম্পানী চালু করা হয়েছে। সোনালী ব্যাংক লিমিটেড এর শাখা বর্তমানে ১২১৫ টি। এর মধ্যে দেশের ভেতরে ১২১২টি এবং দেশের বাইরে ২টি শাখা রয়েছে। আরও পড়ুন  রূপালী ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০

দেশের অভ্যন্তরে ১২১২টি শাখার মধ্যে গ্রামাঞ্চলে রয়েছে ৭৪৫টি এবং শহরাঞ্চলে ৪৬৭টি । সোনালী ব্যাংক বিশাল সংখ্যক জনবল দ্বারা পরিচালিত হয়। এই ব্যাংকে সকল শ্রেণির কর্মরত কর্মকর্তা–কর্মচারীর সংখ্যা প্রায় ২২৪৪৬ জন। প্রধান কার্যালয়ের ৪৫টি বিভাগের মাধ্যমে ব্যাংকের সব ধরনের  কাজ পরিচালিত হয়। এখানে কম-বেশি ১.২৫ কোটি বিভিন্ন ধরনের গ্রাহকের হিসাব রয়েছে। আরও পড়ুন রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি 2020

সোনালী ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০



সোনালি ব্যাংক লিমিটেড এ কিছু সংখ্যক জনবল নিয়োগ দেওয়া হবে। উক্ত পদে বাংলাদেশের প্রকৃত নাগরিকরা আবেদন করতে পারবে। আবেদন প্রক্রিয়া অনলাইনে সম্পন্ন হবে। নিচে আরো বিস্তারিত আলোচনা আছে।

পদের নামঃ এসিস্ট্যান্ট ডাটাবেস এডমিনিস্ট্রটর

পদের সংখ্যাঃ ৩টি

বয়সঃ ৩০ বছর বিশেষ ক্ষেত্রে ৩২

বেতনঃ ২২০০০-৫৩০৬০

যোগ্যতাঃ বিজ্ঞপ্তি দেখুন

আবেদন ফিঃ ২০০ টাকা

সোনালী ব্যাংক সার্কুলার ২০২০ ডাউনলোড করুন


নিচে ছবি আকারে দেওয়া হলো

সোনালী ব্যাংক সার্কুলার

সোনালী ব্যাংক সার্কুলার ২

আবেদনের শেষ তারিখঃ ১১/১০/২০২০

সোনালী ব্যাংক লিমিটেড নিয়োগ এর আবেদনের নিয়ম



  • বাংলাদেশ ব্যাংকের নিয়োগ সংক্রান্ত ওয়েবসাইটে (https://erecruitment.bb.org.bd/) Online Application Form পূরনের মাধ্যমে আবেদন করতে হবে। Online এ আবেদনের সময় ফরম পূরণের নিয়ম ও অন্যান্য শর্তাবলী ওয়েবসাইটেই পাওয়া যাবে।
  • Online Application Form এর নির্ধারিত ঘরে পরীক্ষা নিয়ন্ত্রক কর্তৃক প্রকাশিত সংশ্লিষ্ট ডিগ্রির ফলাফল প্রকাশের তারিখ অবশ্যই উল্লেখ করতে হবে।
  • বাংলাদেশ ব্যাংকের মাধ্যমে ইতঃপূর্বে আবেদনকৃত প্রার্থীদের বিদ্যমান CV ID NO.এবং Password ব্যবহার করে Online Application Form পূরণ করতে হবে।নতুন আবেদনকারীগন ওয়েইসাইট (https://erecruitment.bb.org.bd/) এর মাধ্যমে Online Application Form এর প্রয়োজনীয় ঘরগুলো পূরণ করলে একটি CV ID NO. এবং Password প্রাপ্ত হবেন। প্রাপ্ত CV ID NO.আবেদন ফি প্রদানের সময় ব্যবহার করা হবে।
  • বর্ণিত পদের Job ID No আবেদন ফি প্রদানের সময় নিদিষ্ট স্থানে বসাতে হবে। আবেদন ফি জমা দেয়ার পদ্ধতি সম্পর্কে বিস্তারিত জানতে ওয়েবসাইট (https://erecruitment.bb.org.bd/) এ ভিজিট করতে হবে।
  • একজন প্রার্থী Tracking No.প্রাপ্ত হলেই তার আবেদন সম্পুর্ন হয়েছে বলে বিবেচিত হবে। Online এ আবেদন করার পর প্রাপ্ত Tracking Number form টি ভবিষ্যতে ব্যবহারের জন্য হার্ডকপি আকারে যথাযথভাবে সংরক্ষণ করতে হবে। কোনো অবস্থাতেই এই Form এর Doplicate copy ব্যবহার করা যাবে না।
  • প্রাথমিকভাবে যোগ্য প্রার্থীদের প্রবেশপত্র ও নির্বাচনী পরীক্ষার তারিখ সংক্রান্ত বিজ্ঞপ্তি যথাসময়ে বাংলাদেশ ব্যাংকের নিয়োগ সংক্রান্ত ওয়েবসাইট এবং দৈনিক পত্রিকায় প্রকাশ করা হবে। উল্লেখ্য প্রার্থীদের জানানোর জন্য বাংলাদেশ ব্যাংক থে‌কে এসএমএস/ ইমেইল/ ফোন /পত্র প্রেরণ বা অন্য কোনো মাধ্যমে যোগাযোগ করা হবে না।

No comments:

Post a comment