Breaking

Wednesday, 26 August 2020

রূপালী ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০ প্রকাশিত হয়েছে

রূপালী ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি


ব্যাংক জব মানেই স্মার্ট ও আকর্ষণীয় জব। ব্যাংকে চাকুরী করতে আগ্রহীদের জন্য দারুণ সুখবর নিয়ে আসলো রূপালী ব্যাংক। রূপালী ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০ প্রকাশিত হয়েছে। এই বিজ্ঞপ্তিতে এক‌টি পদে ১৫ জনকে নিয়োগ দেয়া হবে। বাংলাদেশের স্থায়ী নাগরিকরা এতে আবেদন করতে পারবেন। অনলাইনে আবেদন করতে হবে। কাজেই যোগ্যতা থাকলে উল্লিখিত শর্তাবলি মেনে আজই আবেদন করুন।



বানিজ্যিক ব্যাংক গুলোর মধ্যে অন্যতম জনপ্রিয় একটি হলো রূপালী ব্যাংক। এটি বাংলাদেশের রাষ্ট্রায়ত্ত একটি বানিজ্যিক ব্যাংক। ১৯৭২ সালে প্রতিষ্ঠিত এই ব্যাংকের সদরদপ্তর ঢাকায়। রূপালী ব্যাংকের বানিজ্যিক অঞ্চল বাংলাদেশ এবং বিদেশ। এই ব্যাংকের ৫১% সরকারি মালিকানায় এবং বাকি অংশ বেসরকারি খাতে রাখা হয়েছে। রূপালী ব্যাংকের সার্বিক পরিচালনায় সরকার কর্তৃক ১৩ সদস্যের একটি পর্ষদ গঠিত আছে। যাদের হাতে সার্বিক ব্যবস্থাপনার দায়িত্ব দেওয়া হয়েছে। রূপালী ব্যাংকের সারাদেশে মোট ১০টি বিভাগীয় অফিস এবং ২৬টি আঞ্চলিক অফিস রয়েছে। এই ব্যাংক প্রায় প্রতিটি খাতে ঋণ বিতরণ করে থাকে এছাড়াও  সারাদেশে এর শাখাসমূহের মাধ্যমে সরকারের রাজস্ব জমা এবং খাদ্য সংগ্রহ কার্যক্রমের বিভিন্ন সেবা প্রদান করে থাকে। আরও পড়ুন রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি 2020


রূপালী ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০





ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্যভুক্ত রূপালী ব্যাংক লিমিটেড এ ‘সিনিয়র অফিসার (ফিন্যান্সিয়াল এনালিস্ট) ২০১৮ সাল ভিত্তিক ১৫টি শূন্য পদে নিয়ােগের নিমিত্তে প্রার্থীদের নিকট থেকে প্যানেল প্রস্তুতির জন্য নিম্নবর্ণিত শর্তাধীনে প্রতিযােগিতামূলক পরীক্ষার মাধ্যমে পূরণের লক্ষ্যে প্রকৃত বাংলাদেশি নাগরিকদের নিকট হতে Online এ দরখাস্ত আহবান করা যাচ্ছে : আরও পড়ুন বাংলাদেশ কৃষি ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০

পদের নামঃ সিনিয়র অফিসার (ফিন্যান্সিয়াল এনালিস্ট )

পদের সংখ্যাঃ ১৫

বেতনঃ ২২০০০-৫৩০৬০

বয়সঃ ১৮-৩০ বিশেষ ক্ষেত্রে ৩২

যোগ্যতাঃ বিজ্ঞপ্তি দেখুন

আবেদন ফিঃ ২০০ টাকা

আবেদনের শেষ তারিখঃ ০৬/০৯/২০২০ ইং

আরও পড়ুন শিক্ষা মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০


রূপালী ব্যাংক নিয়োগ ২০২০ ডাউনলোড করুন





নিচে ছবি আকারে দেওয়া হলো
রূপালী ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি১

রূপালী ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি২



রূপালী ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০ এ আবেদন পদ্ধতি :





  • Online Application Form : শুধুমাত্র বাংলাদেশ ব্যাংকের নিয়ােগ সংক্রান্ত ওয়েবসাইট (https://erecruitment.bb.org.bd) -এর Online Application Form পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। Online এ আবেদন দাখিলের সময় ফরম পূরণ করার নিয়ম ও অন্যান্য শর্তাবলী ওয়েবসাইটেই পাওয়া যাবে।
  • প্রার্থীর বিবরণ : প্রার্থীর নাম, পিতা ও মাতার নাম এসএসসি অথবা সমমানের সনদে যেভাবে লেখা আছে Online আবেদনে ঠিক সেভাবে লিখতে হবে।
  • প্রার্থীর স্থায়ী ঠিকানা : প্রার্থীর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/ পৌরসভার মেয়র/ ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত জাতীয়তা সনদে উল্লিখিত স্থায়ী ঠিকানা প্রার্থীর স্থায়ী ঠিকানা হিসেবে উল্লেখ করতে হবে। তবে অবিবাহিত মহিলা প্রার্থীগণ আবেদন দাখিলের পরে বিবাহবন্ধনে আবদ্ধ হলে যথাযথ প্রমাণ সাপেক্ষে স্বামীর স্থায়ী ঠিকানার অনুকূলে নিজের স্থায়ী ঠিকানা পরিবর্তন করতে পারবেন।
  • ছবি (Photo) ও স্বাক্ষর (Signature) : নতুন আবেদনকারী প্রার্থীদেরকে অবশ্যই Online Application Form এ ছবি ও স্বাক্ষরের জন্য নির্ধারিত স্থানে বর্ণিত নির্দেশনা অনুযায়ী ছবি ও স্বাক্ষর আপলােড করতে হবে।
  • অর্জিত ডিগ্রির ফলাফলের তারিখ : Online Application Form এর নির্ধারিত ঘরে পরীক্ষা নিয়ন্ত্রক কর্তৃক প্রকাশিত সংশ্লিষ্ট ডিগ্রির ফলাফল প্রকাশের তারিখ অবশ্যই উল্লেখ করতে হবে।
  • বিদেশি ডিগ্রিপ্রাপ্ত প্রার্থী : প্রার্থী ‘0 Level ও ‘A’ Level পাশ হলে দেশীয় সংশ্লিষ্ট শিক্ষা বাের্ড হতে ইস্যুকৃত সমমান সার্টিফিকেট (Equivalence Certificate) এবং বিদেশি বিশ্ববিদ্যালয় হতে ডিগ্রি প্রাপ্ত হলে দেশীয় সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়/বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন/শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক ইস্যুকৃত সমমান সার্টিফিকেট (Equivalence Certificate). অনুযায়ী ডিগ্রি ও ফলাফলের (শ্রেণি/বিভাগ/জিপিএ/সিজিপিএ উল্লেখসহ) তথ্য মৌখিক পরীক্ষার সময় চেকিং বাের্ডে অবশ্যই উপস্থাপন করতে হবে। অন্যথায় মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে না।
  • CV ID No, গ্রহণ : বাংলাদেশ ব্যাংকের মাধ্যমে ইতঃপূর্বে আবেদনকৃত প্রার্থীদের বিদ্যমান CV ID No. এবং Password ব্যবহার করে Online Application Form পূরণ করতে হবে। নতুন আবেদনকারীগণ ওয়েবসাইট (https://erecruitment.bb.org.bd) এর মাধ্যমে Online Application Form এর প্রয়ােজনীয় ঘরগুলাে পূরণ করলে একটি CV ID No. এবং Password প্রাপ্ত হবেন। প্রাপ্ত CV ID No. এর ১ম অংশ (হাইফেনের(-) পূর্বের অংশ] আবেদন ফি প্রদানের ক্ষেত্রে ব্যবহৃত হবে ।
  • Job ID No : বর্ণিত পদের Job ID No আবেদন ফি প্রদানের সময় নির্ধারিত স্থানে ব্যবহার করতে হবে।
  • আবেদন ফি প্রদান পদ্ধতি : আবেদন ফি জমা দেয়ার পদ্ধতি সম্পর্কে বিস্তারিত জানতে https://erecruitment.bb.org.bd/onlineapp/rocketpreepay.pdf ওয়েবসাইটটি ভিজিট করতে হবে। Prepaid পদ্ধতিতে একজন আবেদনকারী এজেন্ট অথবা নিজের একাউন্ট এর মাধ্যমে নির্ধারিত Job ID No এবং প্রার্থীর CV ID No. এর ১ম অংশ (হাইফেনের(-) পূর্বের অংশ] এর বিপরীতে আবেদন ফি প্রদান করবেন। আবেদন ফি প্রদান করলে প্রার্থী জমাকৃত ফি এর বিপরীতে একটি Txn ID নম্বর পাবেন। প্রাপ্ত Txn ID নম্বরটি ওয়েবসাইট (https://erecruitment.bb.org.bd) এর মাধ্যমে Online Application Form এর নির্ধারিত ঘরটি পূরণ করলে ফি প্রদানের verification সাপেক্ষে তাকে একটি Tracking No. প্রদান করা হবে। একজন প্রার্থী Tracking No, প্রাপ্ত হলেই তার আবেদন যথাযথভাবে সম্পন্ন হয়েছে বলে বিবেচিত হবে। Online এ আবেদন করার পর প্রাপ্ত Tracking Number Form টি ভবিষ্যতে ব্যবহারের জন্য হার্ডকপি আকারে যথাযথভাবে সংরক্ষণ করতে হবে। কোনাে অবস্থাতেই TrackingNumber Form এর Duplicate Copy সরবরাহ করা হবে না।
  • Online Application Form এ প্রার্থীর নাম, পিতা ও মাতার নাম, স্থায়ী জেলা, জন্ম তারিখ, ছবি, স্বাক্ষরসহ অন্যান্য তথ্য অত্যন্ত সতর্কতার সাথে নির্ভুলভাবে নিজে পূরণ করতে হবে। Online Application Form এ প্রদত্ত সার্বিক তথ্য, ছবি, স্বাক্ষর ইত্যাদি verification সাপেক্ষে প্রাথমিকভাবে যােগ্য প্রার্থীদের নির্বাচন করা হবে।
  • প্রাথমিকভাবে যােগ্য প্রার্থীদের প্রবেশপত্র ও নির্বাচনী পরীক্ষার তারিখ সংক্রান্ত বিজ্ঞপ্তি যথাসময়ে বাংলাদেশ ব্যাংকের নিয়ােগ সংক্রান্ত ওয়েবসাইট ও দৈনিক জাতীয় পত্রিকায় প্রকাশ করা হবে। উল্লেখ্য, প্রার্থীদের অবহিতকরণের জন্য বাংলাদেশ ব্যাংকের পক্ষ হতে এসএমএস/ইমেইল/ফোন/পত্র প্রেরণ বা অন্য কোনাে মাধ্যমে কোনাে প্রকার যােগাযােগ করা হবে না।
  • প্রার্থীদেরকে নির্বাচনী পরীক্ষা এবং মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।
  • প্রার্থীদেরকে Online আবেদনের সময় কোনাে কাগজপত্র প্রেরণ করতে হবে না। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীগণকে অনলাইন আবেদনে প্রদত্ত প্রতিটি তথ্যের স্বপক্ষে যথাযথ সনদপ্রত্যয়নপত্র মৌখিক পরীক্ষার দিন জমা দিতে হবে। Online Application Form এ প্রার্থী কর্তৃক প্রদত্ত তথ্যের সঠিকতা যাচাইয়ান্তে কোনাে substantive ক্রটি ধরা পড়লে মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের সুযােগ থাকবে না। তাছাড়া, মৌখিক পরীক্ষা শেষে মেধাতালিকা প্রস্তুতিকালেও যদি কোনাে প্রকার গুরুতর ক্রটি/অসঙ্গতি (যেমন : স্নাতক (সম্মান)/সাতকোত্তর পরীক্ষার ফল প্রকাশের তারিখ, জন্ম তারিখ, নাগরিকত্ব সনদ ইত্যাদি) পরিলক্ষিত হলে বা অসম্পূর্ণ/অসত্য তথ্য পাওয়া গেলে প্রার্থীকে তালিকাভুক্ত করা হবে না।
  • চাকুরীরত প্রার্থীদেরকে তাদের নিয়ােগকারী কর্তৃপক্ষের পূর্বানুমােদনক্রমে আবেদন করতে হবে এবং মৌখিক পরীক্ষার দিন উক্ত অনুমােদনের কপি প্রদর্শন করতে হবে।
  • নিয়ােগের ক্ষেত্রে কোটা সংক্রান্ত সরকারী সর্বশেষ নীতিমালা ও অন্যান্য বিধি-বিধান যথাযথভাবে অনুসরণ করা হবে।
  • রূপালী ব্যাংক লিমিটেড প্রার্থীদের নিয়ােগ প্রদান করা বা না করার ক্ষেত্রে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণের অধিকার সংরক্ষণ করে।
  • মেধাতালিকা শুধুমাত্র নিয়ােগ বিজ্ঞপ্তিতে উল্লিখিত শূন্যপদের জন্য প্রযােজ্য হবে।


বিশেষ দ্রষ্টব্য : শেষ তারিখ ও সময়ের জন্য অপেক্ষা না করে হাতে যথেষ্ট সময় নিয়ে আবেদনপত্র পূরণ ও নির্ধারিত ফি প্রদানকরত Tracking Number Form টি হার্ডকপি আকারে সংরক্ষণ করার জন্য পরামর্শ দেয়া যাচ্ছে।

No comments:

Post a comment