Breaking

Thursday, 18 March 2021

বাংলাদেশ কৃষি ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ প্রকাশিত হয়েছে

বাংলাদেশ কৃষি ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি


বাংলাদেশ কৃষি ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ প্রকাশিত হয়েছে। বাংলাদেশ কৃষি ব্যাংকের প্রধান লক্ষ্য হলো কৃষি ক্ষেত্রে উন্নয়নের মাধ্যমে দেশের অর্থনৈতিক উন্নয়ন সাধন করা। বাংলাদেশ কৃষি ব্যাংক কৃষিঋণ কার্যক্রম পরিচালনা করে। কৃষিঋণ সুবিধা দেয়ার মাধ্যমে দেশের কৃষি ও কৃষকদের উন্নতি করাই এর কাজ। এটি বাংলাদেশের সর্ববৃহৎ ব্যাংকিং প্রতিষ্ঠান গুলোর অন্যতম একটি ব্যাংকিং প্রতিষ্ঠান। আরও পড়ুন রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি 2021

বাংলাদেশ কৃষি ব্যাংক ১৯৭৩ সালে একটি বিশেষায়িত সরকারি ব্যাংক হিসেবে প্রতিষ্ঠিত হয়। বাংলাদেশ কৃষি ব্যাংক শুধু কৃষি খাতের জন্যই নয় বরং এটি অন্যান্য ব্যাংকের মতো তার সব ধরনের ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করে থাকে। এছাড়াও বাংলাদেশ কৃষি ব্যাংক কৃষি খাতের জন্য একটি বিশেষায়িত উন্নয়ন ব্যাংক হলেও এটি অন্যান্য বাণিজ্যিক ব্যাংকের মতো সব ধরনের ব্যাংকিং কর্মকান্ড পরিচালনা করে থাকে। বাংলাদেশ কৃষি ব্যাংক কৃষিনির্ভর শিল্প বা প্রকল্প, বিভিন্ন বৈদেশিক ব্যবসা ইত্যাদি নানা খাতের উন্নয়নের লক্ষ্যে ঋণ প্রদান করে থাকে। এই ব্যাংকের বৈদেশিক বাণিজ্য ব্যবসার জন্য ১৫টি অনুমোদিত বৈদেশিক মুদ্রা বিনিময় শাখা রয়েছে ও ২২৫টি বিদেশি প্রতিসঙ্গী ব্যাংক রয়েছে। এগুলোর মাধ্যমে গ্রাহকদের কাছে ৩ দিনেই বৈদেশিক রেমিটেন্স পৌঁছে দেয়া যায় যা এই ব্যাংকের খুবই গুরুত্বপূর্ণ একটি সেবা ব্যবস্থা। বাংলাদেশ কৃষি ব্যাংকের ৮২ শাখা রয়েছে।



ব্যাংক জব মানেই স্মার্ট জব তাই অনেকেই বাংলাদেশ কৃষি ব্যাংক জব সার্কুলার এর নতুন খবর দেখার জন্য অপেক্ষা করে থাকে। তাদের জন্য সুখবর নিয়ে এলো বাংলাদেশ কৃষি ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি 2020। আগ্রহী প্রার্থীদের উল্লিখিত নিয়ম অনুসরণ করে আবেদন করার জন্য আহ্বান করা যাচ্ছে। আরও পড়ুন বাংলাদেশ নির্বাচন কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

আমাদের সমকাল ব্লগে আপনারা পাবেন বাংলাদেশ কৃষি ব্যাংক জব এর লেটেস্ট নিয়োগ বিজ্ঞপ্তি।এছাড়াও আবেদনের পদ্ধতি সম্পর্কে আমরা বিস্তারিত আলোচনা করেছি। আরও পড়ুন বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১




বাংলাদেশ কৃষি ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ এর মৌখিক পরীক্ষার সময়সূচি


নতুন সময়সূচি আসলে আপডেট দেওয়া হবে 

বাংলাদেশ কৃষি ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১





পদের নামঃ সিনিয়র অফিসার


পদের সংখ্যাঃ ১৭জন


বেতনঃ ২২০০০-৫৩০৬০


বয়সঃ ১৮-৩০ বিশেষ ক্ষেত্রে ৩২


যোগ্যতাঃ বিজ্ঞপ্তি দেখুন


আবেদন ফিঃ ২০০ টাকা


আবেদনের শেষ তারিখঃ ২৫/৩/২০২১



Tracking page সংগ্রহের শেষ তারিখঃ ২৮/৩/২০২১


আরো বিস্তারিত জানতে অফিসিয়াল বিজ্ঞপ্তি দেখুন



বাংলাদেশ কৃষি ব্যাংক জব বিজ্ঞপ্তি ২০২১ ডাউনলোড করুন





নিচে ছবি আকারে দেয়া হলো


বাংলাদেশ কৃষি ব্যাংক জব বিজ্ঞপ্তি ২০২১



বাংলাদেশ কৃষি ব্যাংক নিয়োগ



আবেদনের শেষ তারিখঃ ৩১/৩/২০২১

Tracking page সংগ্রহের শেষ তারিখঃ ৪/৪/২০২১


বাংলাদেশ কৃষি ব্যাংক জব বিজ্ঞপ্তি

বাংলাদেশ কৃষি ব্যাংক জব








বাংলাদেশ কৃষি ব্যাংক জব সার্কুলার এ আবেদন করার নিয়ম বা পদ্ধতি





  • বাংলাদেশ ব্যাংকের নিয়োগ সংক্রান্ত ওয়েবসাইটে (https://erecruitment.bb.org.bd) Online Application Form পূরনের মাধ্যমে আবেদন করতে হবে। Online এ আবেদনের সময় ফরম পূরণের নিয়ম ও অন্যান্য শর্তাবলী ওয়েবসাইটেই পাওয়া যাবে।
  • Online Application Form এর নির্ধারিত ঘরে পরীক্ষা নিয়ন্ত্রক কর্তৃক প্রকাশিত সংশ্লিষ্ট ডিগ্রির ফলাফল প্রকাশের তারিখ অবশ্যই উল্লেখ করতে হবে।
  • বাংলাদেশ ব্যাংকের মাধ্যমে ইতঃপূর্বে আবেদনকৃত প্রার্থীদের বিদ্যমান CV ID NO.এবং Password ব্যবহার করে Online Application Form পূরণ করতে হবে। নতুন আবেদনকারীগন ওয়েইসাইট এর মাধ্যমে Online Application Form এর প্রয়োজনীয় ঘরগুলো পূরণ করলে একটি CV ID NO. এবং Password প্রাপ্ত হবেন। প্রাপ্ত CV ID NO.আবেদন ফি প্রদানের সময় ব্যবহার করা হবে।
  • বর্ণিত পদের Job ID No আবেদন ফি প্রদানের সময় নিদিষ্ট স্থানে বসাতে হবে। আবেদন ফি জমা দেয়ার পদ্ধতি সম্পর্কে বিস্তারিত জানতে ওয়েবসাইট (https://erecruitment.bb.org.bd/onlineapp/rocketpreepay.pdf) এ ভিজিট করতে হবে।
  • একজন প্রার্থী Tracking No.প্রাপ্ত হলেই তার আবেদন সম্পুর্ন হয়েছে বলে বিবেচিত হবে। Online এ আবেদন করার পর প্রাপ্ত Tracking Number form টি ভবিষ্যতে ব্যবহারের জন্য হার্ডকপি আকারে যথাযথভাবে সংরক্ষণ করতে হবে। কোনো অবস্থাতেই এই Form এর Duplicate copy ব্যবহার করা যাবে না।
  • প্রাথমিকভাবে যোগ্য প্রার্থীদের প্রবেশপত্র ও নির্বাচনী পরীক্ষার তারিখ সংক্রান্ত বিজ্ঞপ্তি যথাসময়ে বাংলাদেশ ব্যাংকের নিয়োগ সংক্রান্ত ওয়েবসাইট এবং দৈনিক পত্রিকায় প্রকাশ করা হবে। প্রার্থীদের জানানোর জন্য বাংলাদেশ ব্যাংক থে‌কে এসএমএস/ ইমেইল/ ফোন /পত্র প্রেরণ বা অন্য কোনো মাধ্যমে যোগাযোগ করা হবে না।

No comments:

Post a comment