Breaking

Friday, 20 November 2020

রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি 2020 পুনরায় প্রকাশিত হয়েছে

রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি


রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি 2020 পুনরায় প্রকাশিত হয়েছে।

১৯৮৭ সালে প্রতিষ্ঠিত রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (সংক্ষেপেঃ রাকাব) বাংলাদেশের উত্তর-পশ্চিমাঞ্চল তথা রাজশাহী ও রংপুর বিভাগের অন্যতম উন্নয়ন অংশীদার এবং কৃষিঋণ সরবরাহকারী বৃহত্তম আর্থিক প্রতিষ্ঠান। এর সদর দপ্তর ২৭২, বনলতা বাণিজ্যিক এলাকা, রাজশাহী, বাংলাদেশ। এই ব্যাংকের কার্যক্রম পরিচালনা করে ১১ সদস্যের একটি পরিচালনা কমিটি যার প্রধান হলেন একজন চেয়ারম্যান। আরও পড়ুন বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০

এই ব্যাংক মূলত রাজশাহী ও রংপুর অঞ্চলে তার কার্যক্রম পরিচালনা করে। বর্তমানে ব্যাংকটির বিভাগীয়,জেলা,উপজেলা, ইউনিয়ন এবং গ্রামীণ পর্যায়ে মোট ৩৮০টি শাখা রয়েছে। রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক তার কার্যক্রমের মাধ্যমে বর্তমানে বাংলাদেশের অন্যতম একটি জনপ্রিয় ও মানুষের আস্থাভাজন প্রতিষ্ঠান হিসেবে গ্রহণযোগ্যতা পেয়েছে। অফিশিয়াল ওয়েবসাইট  http://www.rakub.org.bd



রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০





পদের নাম: কম্পিউটার অপারেটর

পদ সংখ্যা: ৩২ জন

বয়স: সর্বোচ্চ ৩০ বছর

বেতন স্কেল: ১২,৫০০-৩০,২৩০ টাকা।

শিক্ষাগত যোগ্যতা: বিজ্ঞপ্তি দেখুন



পদের নাম: ক্যাশিয়ার

পদ সংখ্যা: ১২২ জন

বয়স: সর্বোচ্চ ৩০ বছর

বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা

শিক্ষাগত যোগ্যতা: বিজ্ঞপ্তি দেখুন।


পদের নাম: ডাটা এন্ট্রি অপারেটর

পদ সংখ্যা: ১৪৬ জন

বয়স: সর্বোচ্চ ৩০ বছর।

বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা

শিক্ষাগত যোগ্যতা: বিজ্ঞপ্তি দেখুন


পদের নাম: টেলিফোন অপারেটর

পদ সংখ্যা: ০২ জন

বয়স: সর্বোচ্চ ৩০ বছর

বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা

শিক্ষাগত যোগ্যতা: বিজ্ঞপ্তি দেখুন


আবেদন ফিঃ ১০০ টাকা।


আরো বিস্তারিত জানতে ডাউনলোড করুন রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি 2020

রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি



রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি 2020



রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি



রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক নিয়োগ


আবেদনের শেষ তারিখঃ ২০শে নভেম্বর ২০২০।


রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক নিয়োগ ২০২০ এ আবেদন করার নিয়ম বা পদ্ধতি





রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকে আবেদন করার পদ্ধতি নিচে আলোচনা করা হলোঃ

  • বাংলাদেশ ব্যাংকের নিয়োগ সংক্রান্ত ওয়েবসাইটে (https://rakub.teletalk.com.bd) Online Application Form পূরনের মাধ্যমে আবেদন করতে হবে। Online এ আবেদনের সময় ফরম পূরণের নিয়ম ও অন্যান্য শর্তাবলী ওয়েবসাইটেই পাওয়া যাবে।
  • Online Application Form এর নির্ধারিত ঘরে পরীক্ষা নিয়ন্ত্রক কর্তৃক প্রকাশিত সংশ্লিষ্ট ডিগ্রির ফলাফল প্রকাশের তারিখ অবশ্যই উল্লেখ করতে হবে।
  • বাংলাদেশ ব্যাংকের মাধ্যমে ইতঃপূর্বে আবেদনকৃত প্রার্থীদের বিদ্যমান CV ID NO.এবং Password ব্যবহার করে Online Application Form পূরণ করতে হবে।নতুন আবেদনকারীগন ওয়েইসাইট() এর মাধ্যমে Online Application Form এর প্রয়োজনীয় ঘরগুলো পূরণ করলে একটি CV ID NO. এবং Password প্রাপ্ত হবেন। প্রাপ্ত CV ID NO.আবেদন ফি প্রদানের সময় ব্যবহার করা হবে।
  • বর্ণিত পদের Job ID No আবেদন ফি প্রদানের সময় নিদিষ্ট স্থানে বসাতে হবে। আবেদন ফি জমা দেয়ার পদ্ধতি সম্পর্কে বিস্তারিত জানতে ওয়েবসাইট (www.rakub.org.bd অথবা  https://rakub.teletalk.com.bd) এ ভিজিট করতে হবে।
  • একজন প্রার্থী Tracking No.প্রাপ্ত হলেই তার আবেদন সম্পুর্ন হয়েছে বলে বিবেচিত হবে। Online এ আবেদন করার পর প্রাপ্ত Tracking Number form টি ভবিষ্যতে ব্যবহারের জন্য হার্ডকপি আকারে যথাযথভাবে সংরক্ষণ করতে হবে। কোনো অবস্থাতেই এই Form এর Doplicate copy ব্যবহার করা যাবে না।
  • প্রাথমিকভাবে যোগ্য প্রার্থীদের প্রবেশপত্র ও নির্বাচনী পরীক্ষার তারিখ সংক্রান্ত বিজ্ঞপ্তি যথাসময়ে বাংলাদেশ ব্যাংকের নিয়োগ সংক্রান্ত ওয়েবসাইট এবং দৈনিক পত্রিকায় প্রকাশ করা হবে। উল্লেখ্য প্রার্থীদের জানানোর জন্য বাংলাদেশ ব্যাংক থে‌কে এসএমএস/ ইমেইল/ ফোন /পত্র প্রেরণ বা অন্য কোনো মাধ্যমে যোগাযোগ করা হবে না।



রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি 2020 ছাড়াও আরও পড়ুন





No comments:

Post a comment