Breaking

Friday, 13 December 2019

পিকাবু ডট কম বন্ধ হচ্ছেনা বরং নতুনরূপে আবির্ভূত হচ্ছে

পিকাবু.কম

পিকাবু ডট কম বাংলাদেশের অন্যতম জনপ্রিয় একটি ইকমার্স ওয়েবসাইট। এটি বাংলাদেশের এডিসন গ্রুপ কতৃক প্রতিষ্ঠিত একটি অনলাইন শপিং সাইট। শোনা যাচ্ছিল বিনিয়োগের অভাবে বন্ধ হয়ে যেতে পারে ওয়েবসাইটি। তবে গণমাধ্যমে প্রকাশিত সর্বশেষ খবরগুলো থেকে বোঝা যাচ্ছে শেষ পর্যন্ত বন্ধ হচ্ছেনা পিকাবু.কম। গণমাধ্যমগুলো পিকাবুর প্রধান নির্বাহী কর্মকর্তা মৌরিন হোসেন তালুকদারের বরাত দিয়ে জানিয়েছে পিকাবু বন্ধ হচ্ছেনা বরং দেশী, বিদেশী বিনিয়োগ পেয়ে আরো নতুনরূপে আবির্ভূত হচ্ছে পিকাবু ডট কম।

ই-কমার্স কি?




যেহেতু ইকমার্স সাইটের বিষয়ে কথা হচ্ছে কাজেই প্রথমেই বলে নেয়া ভালো যে ইকমার্স আসলে কি?
সহজ কথায় ইলেকট্রনিক মাধ্যমে অর্থাৎ ইন্টারনেটের মাধ্যমে যে কেনা বেচা বা বাণিজ্য হয় তাই ইকমার্স। আরো সহজ করে বলা যায় যেসকল ওয়েবসাইট থেকে আমরা অনলাইন শপিং করে থাকি সেসকল ওয়েবসাইটই ই-কমার্স সাইট। যেমনঃ দারাজ অনলাইন শপিং

পিকাবু বন্ধ হচ্ছে কি?

সর্বশেষ পাওয়া খবরে নিশ্চিত হওয়া গেছে যে পিকাবু.কম বন্ধ হচ্ছেনা বরং আরো উন্নতরূপে আবির্ভূত হচ্ছে। ২০২০ সালের জানুয়ারিতেই লঞ্চ হচ্ছে নতুন ওয়েবসাইট, নতুন অ্যাপ এবং নতুন নতুন পণ্য।

পিকাবু ডট কম আপডেট




পিকাবু বেশ অল্প সময়েই গ্রাহকদের আস্থা এবং জনপ্রিয়তা অর্জন করেছে। অরিজিনাল পণ্য এবং দ্রুততম ডেলিভারিই পিকাবুর জনপ্রিয়তার কারণ। কোনো থার্ড পার্টি ক্যুরিয়ার সার্ভিস ব্যবহার না করে নিজস্ব ডেলিভারি সিস্টেম ব্যবহার করার জন্যই দ্রুত পণ্য ডেলিভারি দিতে পারে তারা।

জানুয়ারি থেকে চট্টগ্রাম শহরে সেম ডে ডেলিভারি সেবা চালু করছে পিকাবু.কম। অর্থাৎ গ্রাহক কোনো পণ্য অর্ডার করার পর একই দিনেই ডেলিভারি দেয়া হবে। বর্তমানে শুধু ইলেকট্রনিক্স পণ্যই বিক্রয় করা হয় পিকাবুতে যেমনঃ মোবাইল ফোন,  এক্সেসরিস ইত্যাদি। তবে শীঘ্রই লাইফস্টাইল সহ সব ধরনের পণ্যই সরবরাহ করা হবে গ্রাহকদের।

ইকামর্স সাইট থেকে মার্কেটপ্লেস

Pikaboo.com এতোদিন ছিলো শুধু একটি ইকামার্স সাইট। জানুয়ারি থেকে এটি একটি মার্কেটপ্লেস রূপে আত্মপ্রকাশ করতে যাচ্ছে। অর্থাৎ বিভিন্ন মার্চেন্ট তাদের পণ্য বিক্রয় করতে পারবেন পিকাবুর সাইটে। সেইসাথে ক্রেতারাও বিভিন্ন মার্চেন্টের পণ্য থেকে বাছাই করে স্বল্প মূল্যের পণ্যটি ক্রয় করতে পারবেন।

No comments:

Post a Comment