Breaking

Translate

Tuesday, 25 June 2019

মাস্টার্স ১ম পর্ব পরীক্ষার রুটিন ২০১৯ প্রকাশিত জাতীয় বিশ্ববিদ্যালয় ওয়েবসাইটে

মাস্টার্স ১ম বর্ষ রুটিন

মাস্টার্স ১ম পর্ব পরীক্ষার রুটিন ২০১৯ প্রকাশিত হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয় মাস্টার্স ১ম পর্বের পরীক্ষার্থীদের জন্য সমকাল ব্লগে প্রকাশ করা হলো মাস্টার্স ১ম পর্ব পরীক্ষার রুটিন। এই রুটিনটি মাস্টার্স ১ম পর্ব সেশন ২০১৬-১৭ নিয়মিত পরীক্ষার্থীদের জন্য এবং ২০১৩-১৪,২০১৪-১৫,২০১৫-১৬ সেশনের অনিয়মিত এবং গ্রেড উন্নয়ন পরীক্ষার্থীদের জন্য। দেখুন অনার্স ৩য় বর্ষের রেজাল্ট ২০১৯

জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স ১ম পর্বের পরীক্ষার্থীরা নিশ্চয়ই অবগত আছেন যে যদিও পরীক্ষাটি অনুষ্ঠিত হচ্ছে ২০১৯ সালে এবং সবাই খুূঁজছেন মাস্টার্স ১ম পর্ব পরীক্ষার রুটিন ২০১৯ তবুও জাতীয় বিশ্ববিদ্যালয়ের ঘোষণা মতে এটি মূলত মাস্টার্স ১ম পর্ব পরীক্ষার রুটিন ২০১৭।আরও পড়ুন মাস্টার্স ফাইনাল রেজাল্ট ২০১৯

এছাড়াও মাস্টার্স ১ম পর্ব পরীক্ষার ফরম ফিলাপ সংক্রান্ত সর্বশেষ খবর প্রকাশিত হয় এই পেজে । কাজেই ফরম ফিলাপ শুরু এবং শেষ হওয়ার তারিখ জানতে পারবেন এখানে। সেইসাথে ফরম ফিলাপের সময় বৃদ্ধি সংক্রান্ত সর্বশেষ খবরও এখানেই জানতে পারবেন। শুধু খবরই নয় মাস্টার্স ১ম পর্ব পরীক্ষা সংক্রান্ত জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ সচিত্র প্রকাশিত হয়েছে এই লেখার মাঝে ।

    জাতীয় বিশ্ববিদ্যালয় মাস্টার্স ১ম পর্ব পরীক্ষার রুটিন ২০১৯ হাইলাইটস




    এক নজরে মাস্টার্স ১ম পর্ব পরীক্ষার রুটিন ২০১৯
    • পরীক্ষা শুরু ২৯শে জুন ২০১৯
    • পরীক্ষা শেষ ৩১শে জুলাই
    • পরীক্ষা শুরু প্রতিদিন দুপুর ১:৩০ মিনিটে
    • প্রাকটিক্যাল এবং ভাইভা পরীক্ষার সময়সূচি পরবর্তীতে জানানো হবে
    • ভাইভা এবং প্রাকটিক্যাল পরীক্ষার সময়সূচি পরীক্ষার্থীকে নিজ দায়িত্বে সংগ্রহ করতে হবে

    তবে কতৃপক্ষ কোনো কারণ দর্শানো ছাড়াই যে কোনো সময় পরীক্ষার সময়সূচি পরিবর্তন করার ক্ষমতা রাখে। বেশিরভাগ সময়ই দেখা যায় জাতীয় বিশ্ববিদ্যালয় পরীক্ষা চলাকালীন সময়ে তাদের পরীক্ষার সময়সূচি পরিবর্তন করে থাকে।সেক্ষেত্রেও ঘাবড়ানোর কিছু নেই।মাস্টার্স ১ম পর্ব পরীক্ষার রুটিন ২০১৯ কোনো কারণে পরিবর্তন হলে আমরা অবশ্যই তা পাঠকদের জানিয়ে দেবো।এজন্য নিয়মিত চোখ রাখুন সমকাল ব্লগে।

    মাস্টার্স ১ম পর্ব পরীক্ষার রুটিন ২০১৯ ডাউনলোড করুন




    স্বভাবতই নিশ্চয়ই আপনারা মাস্টার্স ১ম পর্ব পরীক্ষার রুটিন ২০১৯ দ্রুত ডাউনলোড করার জন্য উদগ্রীব হয়ে আছেন। এখানে পরীক্ষার রুটিনটি ছবি আকারে দেয়া হলো। সহজেই এখান থেকে পরীক্ষার রুটিন ডাউনলোড এবং বন্ধুদের সাথে শেয়ার করতে পারবেন।
    মাস্টার্স ১ম পর্ব পরীক্ষার রুটিন ২০১৯
    মাস্টার্স ১ম পর্ব পরীক্ষার রুটিন

    মাস্টার্স ১ম পর্ব পরীক্ষার রুটিন ২০১৭ পিডিএফ ফাইল ডাউনলোড করুন

    পরীক্ষার্থীরা নিশ্চয়ই ইতোমধ্যেই জেনে গেছেন যদিও তারা পরীক্ষায় অংশগ্রহণ করছেন ২০১৯ সালে তথাপি আসলে এটি মাস্টার্স ১ম পর্ব পরীক্ষা ২০১৭। ছবির পাশাপাশি যদি পিডিএফ আকারে রুটিন ডাউনলোড করতে চান তাহলে  জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.nu.ac.bd এর লিংকে ক্লিক করুন। সরাসরি ডাউনলোড হয়ে যাবে মাস্টার্স ১ম পর্ব পরীক্ষার রুটিন।




    মাস্টার্স ১ম পর্ব ফরম ফিলাপ

    মাস্টার্স ১ম পর্ব ফরম ফিলাপ ইতোমধ্যেই শেষ হয়েছে। পরীক্ষার্থীরা নিশ্চয়ই জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞপ্তিতে উল্লেখিত নির্দেশনা অনুযায়ী সঠিকভাবে ফরম পুরন সম্পন্ন করেছেন।

    আমরাও মাস্টার্স ১ম পর্ব পরীক্ষার ফরম ফিলাপ নোটিশ ২০১৯ প্রকাশ করেছি কারণ এটি আমাদের আলোচ্য বিষয়বস্তুর সাথে সম্পর্কিত।আপনারা জানেন ফরম ফিলাপের সময় পরবর্তীতে বর্ধিত হয়েছিলো। ফরম ফিলাপ সম্পন্ন হওয়ার পরেই প্রকাশিত হয়েছে মাস্টার্স ১ম পর্ব পরীক্ষার রুটিন ২০১৯।

    ফরম ফিলাপ শুরু হয় ২৪/০৩/১৯ তারিখে
    ফরম ফিলাপ সম্পন্ন হয় ০২/০৫/১৯ তারিখে

    মাস্টার্স ১ম পর্ব ফরম ফিলাপের সময় বৃদ্ধি




    ২০১৭ সালের মাস্টার্স ১ম পর্ব পরীক্ষার ফরম পূরণে ব্যার্থ পরীক্ষার্থীদের জন্য একটি সম্পূরক বিজ্ঞপ্তি প্রকাশ করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়। এতে বলা হয়েছে ফরম পূরণে ব্যার্থ পরীক্ষার্থীরা ১৬/০৬/১৯ থেকে ২৩/০৬/১৯ তারিখ পর্যন্ত পুনরায় ফরম পূরন করতে পারবেন। তবে এজন্য পরীক্ষার্থীদের নির্ধারিত পরীক্ষার ফী এর অতিরিক্ত আরো ৫০০০ টাকা পরিশোধ করতে হবে। বিজ্ঞপ্তিটি হুবহু তুলে ধরা হলো।

    মাস্টার্স ১ম পর্ব ফরম ফিলাপ সম্পূরক বিজ্ঞপ্তি

    মাস্টার্স ১ম পর্ব ফরম ফিলাপ নোটিশ
    মাস্টার্স ১ম পর্ব ফরম ফিলাপ

    মাস্টার্স ফরম ফিলাপ
    জাতীয় বিশ্ববিদ্যালয় ফরম ফিলাপ





    No comments:

    Post a Comment