Breaking

Translate

Friday, 24 May 2019

অনার্স ২য় বর্ষের রেজাল্ট ২০১৯ পুনঃনিরীক্ষণের আবেদন করা যাবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে

অনার্স ২য় বর্ষের রেজাল্ট

অনার্স ২য় বর্ষের রেজাল্ট ২০১৯ প্রকাশিত হয়েছে।অনার্স ২য় বর্ষ পরীক্ষার রেজাল্ট ২০১৯ দেখার জন্য সকল সহজ পদ্ধতি আলোচনা করা হয়েছে সমকাল ব্লগে।এছাড়াও দেখুন মাস্টার্স ফাইনাল রেজাল্ট ২০১৯

২০১৮ সালের অনার্স ২য় বর্ষ পরীক্ষায় ৯৪ দশমিক ৯৬ শতাংশ পরীক্ষার্থী পাস করেছে।এ পরীক্ষায় ৩১ টি বিষয়ে সারাদেশে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ৭৩৪টি কলেজের মোট ৪ লাখ ৩১ হাজার ৬৬০ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেছিল।এদের মধ্যে উত্তীর্ণ হয়েছেন ২ লাখ ৩৯ হাজার ১০২ জন পরীক্ষার্থী।

সংশোধিত সময়সূচি অনুযায়ী ২০১৮ সালের অনার্স ২য় বর্ষের পরীক্ষা শুরু হয় ০১/১২/১৮ তারিখে।এবং লিখিত পরীক্ষা শেষ হয় ১৬/০১/১৯ তারিখে।২০১৮ সালের অনার্স ২য় বর্ষের পরীক্ষায় অংশগ্রহণ করে ২০১৬-১৭ সেশনের নিয়মিত এবং ২০১৩-১৪,২০১৪-১৫,২০১৫-১৬ সেশনের অনিয়মিত ও গ্রেড উন্নয়নের পরীক্ষার্থীগণ।




সর্বশেষ যে অনার্স ২য় বর্ষ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে সেটি ছিলো অনার্স ২য় বর্ষ পরীক্ষা ২০১৮ এবং উক্ত পরীক্ষারই ফলাফল প্রকাশিত হলো যা অনার্স ২য় বর্ষ পরীক্ষার রেজাল্ট ২০১৯।

অনার্স ২য় বর্ষের রেজাল্ট ২০১৯ কবে দেবে

সাধারণত পরীক্ষা সমাপ্ত হওয়ার তিন/চার মাসের মধ্যেই প্রকাশিত হয় সকল জাতীয় বিশ্ববিদ্যালয় পরীক্ষার ফলাফল।গত বছর অনার্স ২য় বর্ষের রেজাল্ট ২০১৮ প্রকাশিত হয়েছিলো ৩১শে মে।এবার ২২শে মে প্রকাশিত হলো অনার্স ২য় বর্ষের রেজাল্ট ২০১৯।আরও দেখুন অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষার রুটিন ২০১৯

অনার্স ২য় বর্ষের রেজাল্ট ২০১৯ দেখুন অনলাইনে




পাঠকগণ নিশ্চয়ই এখানে এসেছেন অনার্স ২য় বর্ষের পরীক্ষার ফলাফল ২০১৯ দেখার জন্য।সাধারণত যে কোনো পরীক্ষার ফলাফল অনলাইনে দেখতেই বেশি আগ্রহী পরীক্ষার্থীগণ।অনলাইনে ফলাফল দেখা সবচেয়ে সুবিধাজনক এবং এটি প্রিন্ট উপযোগী।অনার্স ২য় বর্ষের রেজাল্ট 2019 অনলাইনে দেখার জন্য নিচের সহজ ধাপগুলো অনুসরণ করুন।
  • প্রথমে www.nu.ac.bd/results/ জাতীয় বিশ্ববিদ্যালয়ের এই ওয়েবসাইটে প্রবেশ করুন।
  • বাম পার্শ্বের সার্চ অপশন থেকে + Honours এ ক্লিক করুন।
  • এরপর Honours 2nd year এ ক্লিক করুন।
  • এখন ডান পার্শ্বে রোল নম্বর, রেজিস্ট্রেশন নম্বরের ঘরে নিজের সঠিক রোল নম্বর, রেজিস্ট্রেশন নম্বর বসান।
  • exam year এর ঘরে 2018 বসান।
  • ক্যাপচা কোডটি পূরন করে search result এ ক্লিক করলেই চলে আসবে আপনার নিজের ফলাফল।

এরপরও বুঝতে অসুবিধা হলে নিচের ছবিটি দেখুন।
অনার্স ২য় বর্ষ পরীক্ষার রেজাল্ট

অনার্স ২য় বর্ষ পরীক্ষার রেজাল্ট ২০১৯ দেখুন এসএমএসএ

এছাড়াও চাইলে আপনার অনার্স ২য় বর্ষ পরীক্ষার ফলাফল দেখতে পারেন মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমে।পদ্ধতিটি নিম্নরূপঃ





আপনার মোবাইলের মেসেজ অপশনে গিয়ে লিখুনঃ 

NU স্পেস H2 স্পেস আপনার রেজিস্ট্রেশন/রোল নম্বর এবং যে কোনো অপারেটর থেকে পাঠিয়ে দিন ১৬২২২ এই নম্বরে।

উদাহরণঃ NU H2 01234567 Send to 16222

ফিরতি মেসেজে পেয়ে যাবেন আপনার পরীক্ষার ফলাফল।
অনার্স ২য় বর্ষ পরীক্ষার রেজাল্ট এসএমএস পদ্ধতি

তবে এক্ষেত্রে কতক্ষণ পরে আপনার ফিরতি এসএমএস আসবে তার নির্দিষ্ট কোনো সময় বলা সম্ভব নয়।এজন্য আপনাকে অপেক্ষা করা লাগতে পারে।

অনার্স ২য় বর্ষের রেজাল্ট ২০১৯ সংশোধন/পুনঃনিরীক্ষণ




অনার্স দ্বিতীয় বর্ষের পরীক্ষার ফলাফল সম্পর্কে কোন পরীক্ষার্থী বা সংশ্লিষ্ট কারও যদি কোন অভিযোগ বা আপত্তি থাকে তাহলে তাঁরা  রেজাল্ট সংশোধন /পুনঃনিরীক্ষণের জন্য আবেদন করতে পারবেন।

এক্ষেত্রে ফলাফল সংশোধনের বা পুনঃমূল্যায়ন এর আবেদন করতে হবে জাতীর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.nu.ac.bd এর মাধ্যমে।অনার্স ২য় বর্ষের রেজাল্ট ২০১৯ পুনঃনিরীক্ষণের আবেদন করা যাবে ২৩/০৫/১৯ থেকে ১৬/০৬/১৯ পর্যন্ত।টাকা জমা দেয়া যাবে ১৭/০৬/১৯ তারিখ বিকেল ৪:০০ টা পর্যন্ত।বিস্তারিত জানতে বিজ্ঞপ্তি দেখুন।
অনার্স ২য় বর্ষের রেজাল্ট পুনঃনিরীক্ষণ





No comments:

Post a Comment