Breaking

Wednesday, 9 June 2021

বাংলাদেশ ব্যাংক নিয়োগ ২০২১ প্রকাশিত হয়েছে

বাংলাদেশ ব্যাংক নিয়োগ

বাংলাদেশ ব্যাংক সার্কুলার ২০২১ প্রকাশিত হয়েছে। বাংলাদেশ ব্যাংক হলো বাংলাদেশের কেন্দ্রীয় ব্যাংক। বাংলাদেশ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ যারা খুঁজছেন তাদের জন্য সুখবর হলো সম্প্রতি নতুন চাকুরির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ব্যাংকে চাকরি করতে আগ্রহী প্রার্থীগণ আবেদন করতে পারেন বাংলাদেশ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি  2021 এ উল্লেখিত পদগুলোতে। আরও পড়ুন পুলিশ নিয়োগ ২০২১ এবং বাংলাদেশ রেলওয়ে নিয়োগ ২০২১


    বাংলাদেশ ব্যাংক সার্কুলার ২০২১ বিস্তারিত





    বাংলাদেশ ব্যাংক নিয়োগ ২০২১



    পদের নামঃ  সহকারী পরিচালক ( গবেষণা) 


    পদের সংখ্যাঃ ১৯ জন


    বেতনঃ ২২০০০-৫৩০৬০


    বয়সঃ ১৮-৩০ বিশেষ ক্ষেত্রে ৩২


    যোগ্যতাঃ বিজ্ঞপ্তি দেখুন


    আবেদন ফিঃ 


    আবেদনের শেষ তারিখঃ ২০/৬/২০২১

    Tracking page সংগ্রহের শেষ তারিখঃ 


    আরো বিস্তারিত জানতে অফিসিয়াল বিজ্ঞপ্তি দেখুন। 


    বাংলাদেশ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি


    বাংলাদেশ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি








    বাংলাদেশ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১



    সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ ব্যাংক। আগ্রহী প্রার্থীগণ বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইট থেকে অনলাইনে ফরম পূরণ করে আবেদন করতে পারবেন।


    পদের সংখ্যাঃ ১ টি পদে ১ জন

    বেতনঃ ৩৫,৫০০-৬৭,০১০ টাকা

    বয়সঃ সর্বোচ্চ ৩৫ বছর

    যোগ্যতাঃ বিজ্ঞপ্তি দেখুন

    আবেদনের শেষ তারিখঃ ২৭/৬/২০২১

    Tracking page সংগ্রহের শেষ তারিখঃ ৩০/৬/২০২১


    বাংলাদেশ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি


    বাংলাদেশ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি





    বাংলাদেশ ব্যাংক প্রবেশপত্র ডাউনলোড


    বাংলাদেশ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি  ২০২১ এর সকল পদের পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড সংক্রান্ত  বিজ্ঞপ্তি প্রকাশ করা হয় অফিশিয়াল ওয়েবসাইটে। আবেদনকারীদের (https://erecruitment.bb.org.bd) ওয়েবসাইট থেকে নির্ধারিত পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড করার জন্য অনুরোধ করা হলো। আরও পড়ুন শিক্ষা প্রকৌশল অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

    বাংলাদেশ ব্যাংক নিয়োগ ২০২১ আবেদনের নিয়ম





    বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইটে প্রবেশ করে অনলাইনে আবেদন করতে হবে।
    • বাংলাদেশ ব্যাংকের নিয়োগ সংক্রান্ত ওয়েবসাইটে (https://erecruitment.bb.org.bd/) Online Application Form পূরনের মাধ্যমে আবেদন করতে হবে। Online এ আবেদনের সময় ফরম পূরণের নিয়ম ও অন্যান্য শর্তাবলী ওয়েবসাইটেই পাওয়া যাবে।
    • Online Application Form এর নির্ধারিত ঘরে পরীক্ষা নিয়ন্ত্রক কর্তৃক প্রকাশিত সংশ্লিষ্ট ডিগ্রির ফলাফল প্রকাশের তারিখ অবশ্যই উল্লেখ করতে হবে।
    • বাংলাদেশ ব্যাংকের মাধ্যমে ইতঃপূর্বে আবেদনকৃত প্রার্থীদের বিদ্যমান CV ID NO.এবং Password ব্যবহার করে Online Application Form পূরণ করতে হবে।নতুন আবেদনকারীগন ওয়েইসাইট (https://erecruitment.bb.org.bd/) এর মাধ্যমে Online Application Form এর প্রয়োজনীয় ঘরগুলো পূরণ করলে একটি CV ID NO. এবং Password প্রাপ্ত হবেন। প্রাপ্ত CV ID NO.আবেদন ফি প্রদানের সময় ব্যবহার করা হবে।
    • বর্ণিত পদের Job ID No আবেদন ফি প্রদানের সময় নিদিষ্ট স্থানে বসাতে হবে। আবেদন ফি জমা দেয়ার পদ্ধতি সম্পর্কে বিস্তারিত জানতে ওয়েবসাইট (https://erecruitment.bb.org.bd/) এ ভিজিট করতে হবে।
    • একজন প্রার্থী Tracking No.প্রাপ্ত হলেই তার আবেদন সম্পুর্ন হয়েছে বলে বিবেচিত হবে। Online এ আবেদন করার পর প্রাপ্ত Tracking Number form টি ভবিষ্যতে ব্যবহারের জন্য হার্ডকপি আকারে যথাযথভাবে সংরক্ষণ করতে হবে। কোনো অবস্থাতেই এই Form এর Doplicate copy ব্যবহার করা যাবে না।
    • প্রাথমিকভাবে যোগ্য প্রার্থীদের প্রবেশপত্র ও নির্বাচনী পরীক্ষার তারিখ সংক্রান্ত বিজ্ঞপ্তি যথাসময়ে বাংলাদেশ ব্যাংকের নিয়োগ সংক্রান্ত ওয়েবসাইট এবং দৈনিক পত্রিকায় প্রকাশ করা হবে। উল্লেখ্য প্রার্থীদের জানানোর জন্য বাংলাদেশ ব্যাংক থে‌কে এসএমএস/ ইমেইল/ ফোন /পত্র প্রেরণ বা অন্য কোনো মাধ্যমে যোগাযোগ করা হবে না।
    ছবি ও স্বাক্ষর

    আপলোড করতে হবে ৬০০ বাই ৬০০ পিক্সেল ও সর্বোচ্চ ৮০ কিলোবাইটের ছবি এবং ৩০০ বাই ৮০ পিক্সেল ও সর্বোচ্চ ৬০ কিলোবাইটের স্বাক্ষরের স্ক্যান কপি।

    অনলাইনে আবেদনের পর CV Identification Number,Tracking Number এবং Password ভালভাবে সংরক্ষণ করতে হবে।পরবর্তীতে প্রবেশপত্র ডাউনলোড এবং অন্যান্য কাজের জন্য এসব প্রয়োজন হবে।

    বাংলাদেশ ব্যাংকে নিয়োগ পরীক্ষা





    প্রার্থীদের MCQ,লিখিত এবং মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

    বাংলাদেশ ব্যাংক সার্কুলার ২০২১ এর প্রার্থীদের প্রাথমিকভাবে কোনো কাগজপত্র প্রেরণ করতে হবেনা। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হলে কাগজপত্র প্রেরণ করতে হবে এবং তা যাচাইয়ের পর প্রার্থীদের মৌখিক পরীক্ষায় আহ্বান করা হবে।

    2 comments:

    1. অনেক তথ্যবহুল লেখা। অনেক ধন্যবাদ সুন্দর লেখার জন্য।আমি নিজেও এই ধরণে বিষয় নিয়ে লেখালেখি করছি । Visit অনলাইনে ইনকাম করার সহজ উপায়!

      ReplyDelete