Breaking

Translate

Tuesday, 28 May 2019

বাংলাদেশ ব্যাংক নিয়োগ ২০১৯ নতুন বিজ্ঞপ্তি প্রকাশ

বাংলাদেশ ব্যাংক নিয়োগ

বাংলাদেশ ব্যাংক নিয়োগ ২০১৯ চলছে।বাংলাদেশ ব্যাংক হলো বাংলাদেশের কেন্দ্রীয় ব্যাংক।বাংলাদেশ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০১৯ নতুন বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।ব্যাংকে চাকরি করতে আগ্রহী প্রার্থীগণ আবেদন করতে পারেন বিজ্ঞপ্তিতে উল্লেখিত পদগুলোতে।আরও পড়ুন পুলিশ নিয়োগ ২০১৯ এবং বাংলাদেশ রেলওয়ে নিয়োগ ২০১৯

বাংলাদেশ ব্যাংক নিয়োগ 2019 বিস্তারিত




বাংলাদেশ ব্যাংকের বিভিন্ন অফিসের চিকিৎসা কেন্দ্রে ফার্মাসিস্ট পদে ১১জন লোক নিয়োগ করা হবে।এজন্য বাংলাদেশের স্থায়ী বাসিন্দাদের কাছ থেকে আবেদনপত্র আহ্বান করেছে বাংলাদেশ ব্যাংক।

পদের নাম : ফার্মাসিস্ট

পদ সংখ্যা : ১১ জন

বেতন স্কেল : ১২৫০০-৩০২৩০

শিক্ষাগত যোগ্যতা : এসএসসি অথবা সমমান,তিন বছর মেয়াদী ডিপ্লোমা ইন ফার্মেসি সার্টিফিকেট।কোনো ক্ষেত্রে তৃতীয় শ্রেণী গ্রহনযোগ্য নয়।

বয়স :  ১৫/০৫/১৯ তারিখে সর্বোচ্চ ৩০ বছর তবে বিশেষ ক্ষেত্রে ৩২ বছর।

আবেদনের শেষ তারিখ : ১৬/০৬/১৯

আগ্রহী প্রার্থীদের বাংলাদেশ ব্যাংকের নিয়োগ সংক্রান্ত অফিশিয়াল ওয়েবসাইট থেকে আবেদন করতে হবে।আরো বিস্তারিত জানতে অরিজিনাল নিয়োগ বিজ্ঞপ্তি দেখুন।

বাংলাদেশ ব্যাংক
বাংলাদেশ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি 2019 অনুযায়ী অফিসার (জেনারেল) পদে আবেদন করতে চাইলে প্রার্থীকে যেকোনো বিষয়ে চার বছর মেয়াদি অনার্স বা মাস্টার্স পাস হতে হবে। যেকোনো একটি পরীক্ষায় প্রথম শ্রেণি থাকতে হবে এবং কোনো পরীক্ষায় তৃতীয় শ্রেণি গ্রহণযোগ্য নয়।

বয়সসীমা
প্রার্থীকে ১৭ এপ্রিল ২০১৯ সালে সর্বোচ্চ বয়স ৩০ এর মধ্যে হতে হবে।মুক্তিযোদ্ধার সন্তান ও প্রতিবন্ধীদের বয়স সর্বোচ্চ ৩২ বছর।

বেতন
জাতীয় বতন স্কেল,২০১৫ এর টাকা ১৬০০০-১৬৮০০-১৭৬৪০-১৮৫৩০-১৯৪৬০-২০৪৪০-২১৪৭০-২২৫৫০-২৩৬৮০-২৪৮৭০-২৬১২০-২৭৪৩০-২৮৮১০-৩০২৬০-৩১৭৮০-৩৩৩৭০-৩৫০৪০-৩৬৮০০-৩৮৬৪০ স্কেল এবং তৎসহ নিয়মানুযায়ী দেয়া অন্যান্য সুবিধা।   

বাংলাদেশ ব্যাংক নিয়োগ ২০১৯ আবেদনের নিয়ম




বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইটে প্রবেশ করে অফিসার জেনারেল পদে অনলাইনে আবেদন করতে হবে।
  • আগ্রহী প্রার্থীগণ শুধুমাত্র বাংলাদেশ ব্যাংকের নিয়োগ সংক্রান্ত ওয়েবসাইটের (www.erecruitment.bb.org.bd) মাধ্যমে Online Application Form পূরন করে আবেদন করতে পারবেন।
  • আবেদনের জন্য কোনো ফী বা টাকা-পয়সা লাগবে না।
  • ১৫ নভেম্বর ২০০৯ বা পরবর্তী সময়ে বাংলাদেশ ব্যাংকের সিভি ব্যাংকে রেজিস্ট্রেশন করা থাকলে পুনরায় নিবন্ধন করতে হবে না, সিভি আইডেন্টিফিকেশন নম্বর ও পাসওয়ার্ড ব্যবহার করে আবেদন করা যাবে। তবে নতুন আবেদনকারীদের আবেদনের আগে নিবন্ধন করতে হবে।
  • দরখাস্ত করার সময় ফরম পূরনের নিয়মাবলী এবং অন্যান্য শর্ত ওয়েবসাইটে পাওয়া যাবে।
  • প্রার্থীর নাম, পিতা ও মাতার নাম এসএসসি বা সমমানের সনদে যেভাবে লেখা আছে, অনলাইন ফরমে সেভাবে পূরণ করতে হবে।
  • ফলাফলের ঘরে অবশ্যই পরীক্ষা নিয়ন্ত্রকের প্রকাশিত পরীক্ষার ফলের তারিখ উল্লেখ করতে হবে।

ছবি ও স্বাক্ষর
আপলোড করতে হবে ৬০০ বাই ৬০০ পিক্সেল ও সর্বোচ্চ ৮০ কিলোবাইটের ছবি এবং ৩০০ বাই ৮০ পিক্সেল ও সর্বোচ্চ ৬০ কিলোবাইটের স্বাক্ষরের স্ক্যান কপি।

অনলাইনে আবেদনের পর CV Identification Number,Tracking Number এবং Password ভালভাবে সংরক্ষণ করতে হবে।পরবর্তীতে প্রবেশপত্র ডাউনলোড এবং অন্যান্য কাজের জন্য এসব প্রয়োজন হবে।

বাংলাদেশ ব্যাংকে নিয়োগ পরীক্ষা





প্রার্থীদের MCQ,লিখিত এবং মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।
প্রার্থীদের প্রাথমিকভাবে কোনো কাগজপত্র প্রেরণ করতে হবেনা।লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হলে কাগজপত্র প্রেরণ করতে হবে এবং তা যাচাইয়ের পর প্রার্থীদের মৌখিক পরীক্ষায় আহ্বান করা হবে।
আবেদনের শেষ তারিখ
১৬ মে ২০১৯ পর্যন্ত আবেদন করা যাবে।
বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে
বাংলাদেশ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০১৯

No comments:

Post a Comment