Breaking

Sunday, 29 November 2020

অনার্স ৪র্থ বর্ষের স্থগিত পরীক্ষার রুটিন ২০২০

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষার রুটিন

অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষার রুটিন ২০২০ ও বিশেষ রুটিন প্রকাশিত হয়েছে। অনার্স ৪র্থ বর্ষের রুটিন 2020 প্রকাশিত হয়েছে ২৮শে জানুয়ারি এবং বিশেষ রুটিন ১৪ই জানুয়ারি ২০২০ এবং তা জাতীয় বিশ্ববিদ্যালয় ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

কিন্তু অনিবার্য কারণ বশত পরবর্তীতে অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষার সময়সূচি পরিবর্তন করেছে জাতীয় বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ। জাতীয় বিশ্ববিদ্যালয়ের সংশোধিত অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষার রুটিন ২০২০ প্রকাশিত হলো সমকাল ব্লগে। আরও পড়ুন ডিগ্রী ১ম বর্ষ পরীক্ষার রুটিন ২০২০

যদিও পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে ২০২০ সালে তবুও এটি অনার্স ৪র্থ বর্ষের রুটিন ২০১৯। জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ফাইনাল পরীক্ষার রুটিন ২০২০ প্রকাশিত হওয়ার পরই তা প্রকাশ করা হলো সমকাল ব্লগের পাঠকদের জন্য। আরও দেখুন অনার্স ২য় বর্ষের রেজাল্ট ২০২০ কাজেই যারা অনার্স ফাইনাল পরীক্ষার রুটিন 2019 খুঁজছেন তারা অনায়াসেই তা সংগ্রহ করতে পারেন সমকাল ব্লগ থেকে।



অনার্স চতুর্থ বর্ষের রুটিন ২০২০ এর পরীক্ষা শুরু হয় ২৭শে ফেব্রুয়ারি ২০২০। যারা এখনো রুটিন সংগ্রহ করেননি তারা সহজেই এখানে পাবেন অনার্স চতুর্থ বর্ষের রুটিন 2020। আরও পড়ুন মাস্টার্স ফাইনাল রেজাল্ট ২০২০

    অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষা স্থগিত ২০২০ ও অনার্স ৪র্থ বর্ষের স্থগিত পরীক্ষার রুটিন ২০২০



    জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষার্থীরা অনেক দিন থেকে অটোপাস দাবী করে আসছে। এ বিষয়ে মাননীয় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ২৫ নভেম্বর, ২০২০ তারিখে (বুধবার) আয়োজিত ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বলেন, শিক্ষা জীবনের এই পর্যায়ে অটোপাসের সুযোগ নাই। চাকরিকালে অটোপাস নেতিবাচক প্রভাব ফেলতে পারে। সুতরাং পরীক্ষার্থীদের পরীক্ষার প্রস্তুতি গ্রহণের সময় দিয়ে এক মাস পর স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা শুরু হবে।

    ২০২০ সালের অনার্স ৪র্থ বর্ষের রুটিন ডাউনলোড


    ২০২০ সালের অনার্স ৪র্থ বর্ষের রুটিন
    ২০১৯ সালের অনার্স ৪র্থ বর্ষের রুটিন

    অনার্স ৪র্থ বর্ষের রুটিন ২০২০ (বিশেষ) ডাউনলোড



    অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষার রুটিন ২০২০ PDF এবং ছবি আকারে ডাউনলোড করতে পারেন সমকাল ব্লগ থেকে। অনার্স ৪র্থ বর্ষের রুটিন 2020 PDF জাতীয় বিশ্ববিদ্যালয় ওয়েবসাইট থেকে সরাসরি ডাউনলোড করতে ভিজিট করুন www.nu.ac.bd/recent-news-notice.php।

    এছাড়া ছবি আকারে জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষার রুটিন ২০২০ নিচে দেয়া হলো:

    ৪র্থ বর্ষ বিশেষ রুটিন
    অনার্স ৪র্থ বর্ষ বিশেষ রুটিন

    একনজরে অনার্স ৪র্থ বর্ষের রুটিন 2020 (বিশেষ)





    • রুটিন প্রকাশ ১৪ই জানুয়ারি ২০২০
    • পরীক্ষা শুরু ০২রা ফেব্রুয়ারি ২০২০
    • পরীক্ষা শেষ ০৫ই মার্চ ২০২০
    • তত্ত্বীয় পরীক্ষা শেষে ব্যাবহারিক ও মৌখিক পরীক্ষার জন্য নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠানে যোগাযোগ করুন।

    সংশোধিত (বিশেষ) অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষার রুটিন ২০২০


    ইতোমধ্যেই সকল পরীক্ষার্থী জেনে গেছেন যে অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষার সময়সূচি সংশোধিত হয়েছে। সংশোধিত সময়সূচি অনুযায়ী ০২/০২/২০ থেকে ০৫/০৩/২০ পর্যন্ত পরীক্ষাগুলো অনুষ্ঠিত হবে প্রতিদিন দুপুর ১টা থেকে। নিচে সংশোধিত পরীক্ষার রুটিন প্রকাশ করা হলো।
    সংশোধিত রুটিন
    সংশোধিত পরীক্ষার রুটিন

    অনার্স চতুর্থ বর্ষের রুটিন ২০২০ পরিবর্তন


    সম্প্রতি অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষার সময়সূচি পরিবর্তন করে নোটিশ জারি করেছে জাতীয় বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ।
    সংশোধনী নোটিশ

    পরিবর্তিত অনার্স ৪র্থ বর্ষের রুটিন ২০২০



    পরিবর্তিত অনার্স ৪র্থ বর্ষের রুটিন ২০২০ ডাউনলোড করুন

    পরিবর্তিত অনার্স ৪র্থ বর্ষের রুটিন ২০২০
    পরিবর্তিত অনার্স চতুর্থ বর্ষের রুটিন ২০২০

    অনার্স ৪র্থ বর্ষের ভাইভা


    অনার্স ৪র্থ বর্ষের লিখিত পরীক্ষা শেষ হলে ভাইভা অনুষ্ঠিত হবে। লিখিত পরীক্ষা শেষে পরীক্ষার্থীরা অপেক্ষা করেন ভাইভা পরীক্ষার জন্য। জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ৪র্থ বর্ষের ভাইভা পরীক্ষার সময়সূচি প্রকাশ করেনি এখনো। এ মর্মে নোটিশ জারি করে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অন্তর্ভুক্ত সকল কলেজে মৌখিক পরীক্ষা সম্পন্ন করার নির্দেশ দেয়া হবে।

    অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষার রুটিন ২০২০ (বিশেষ) সংক্রান্ত জরুরী বিজ্ঞপ্তি


    অনিবার্য কারণে ০১ তারিখের পরীক্ষা স্থগিত করেছে জাতীয় বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ। তবে পরীক্ষাটি পরবর্তীতে ০২ তারিখে হবে জানানো হয়েছে। ফলে ০১ তারিখে শুরু না হয়ে পরীক্ষা শুরু হচ্ছে ০২ তারিখ থেকে। অন্যান্য পরীক্ষার সময়সূচি অপরিবর্তিত থাকবে। এ সংক্রান্ত নোটিশ নিচে দেয়া হলো।
    প্রেস রিলিজ
    বিজ্ঞপ্তি

    No comments:

    Post a comment