Breaking

Translate

Thursday, 2 May 2019

এইচএসসি পরীক্ষার রুটিন ২০১৯ সংশোধিত হয়েছে,ডাউনলোড করুন

সংশোধিত এইচএসসি রুটিন

এইচএসসি পরীক্ষার রুটিন ২০১৯,এইচএসসি রুটিন ২০১৯ বা ২০১৯ সালের এইচএসসি পরীক্ষার রুটিন এবং এইচএসসি রেজাল্ট ২০১৯ সংক্রান্ত সর্বশেষ খবর প্রকাশিত হয়েছে সমকাল ব্লগে।এইচএসসি পরীক্ষা ২০১৯ শুরু হয় ১লা এপ্রিল সোমবার থেকে।২০১৯ সালের এইচ এস সি পরীক্ষার রুটিন প্রকাশিত হয়েছে ২৪শে ফেব্রুয়ারি।২০১৯ সালের hsc পরীক্ষার রুটিন এবং ২০১৯ সালের আলিম পরীক্ষার রুটিন উভয় রুটিনই প্রকাশ করা হলো সমকাল ব্লগে।



এইচএসসি পরীক্ষার রুটিন ২০১৯





প্রিয় পরীক্ষার্থী বন্ধুরা সবাই নিশ্চয়ই এইচএসসি পরীক্ষার প্রস্তুতি নিয়ে ব্যাস্ত।সেই সাথে অপেক্ষা করছো hsc পরীক্ষার রুটিন ২০১৯ হাতে পাওয়ার জন্য।তোমাদের জন্য সুখবর হলো এইচ এস সি পরীক্ষার রুটিন 2019 অফিশিয়ালি প্রকাশিত হওয়ার সাথে সাথেই তোমাদের প্রিয় সমকাল ব্লগে তা প্রকাশিত হলো।hsc পরীক্ষার রুটিন ছবি আকারে এবং  PDF আকারে প্রকাশ করা হলো।সরাসরি অফিসিয়াল ওয়েবসাইট থেকে সকল বোর্ডের এইচএসসি পরীক্ষার রুটিনের PDF ফাইল ডাউনলোড করতে পারো নিচের লিংক থেকে।

এইচ এস সি পরীক্ষার রুটিন ২০১৯
hsc রুটিন ২০১৯ ২য় অংশ
২০১৯ সালের এইচএসসি পরীক্ষার রুটিন
এইচএসসি রুটিন ২০১৯


ডাউনলোড লিংক

সংশোধিত এইচএসসি রুটিন ২০১৯

পবিত্র শবে বরাতের কারণে এইচএসসি ও সমমান পরীক্ষার সময়সূচিতে কিছু পরিবর্তন আনা হয়েছে।প্রথমে ২১ এপ্রিলকে পবিত্র শবে বরাতের তারিখ ধরে নিয়ে পরীক্ষার সময়সূচি করা হয়েছিল।কিন্তু চাঁদ অনুযায়ী এবার পবিত্র শবে বরাত অনুষ্ঠিত হচ্ছে ২২ এপ্রিল।এ কারণে ওইদিনের পরীক্ষা পেছানো হয়েছে।



সোমবার ৮ই এপ্রিল বিকালে আন্তঃশিক্ষা বোর্ডের সমন্বয় সাব কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মো. জিয়াউল হক এসব তথ্য জানান।

২২ এপ্রিল পদার্থ বিজ্ঞান, (তত্ত্বীয়) দ্বিতীয়পত্র, হিসাব বিজ্ঞান দ্বিতীয়পত্র, যুক্তিবিদ্যা দ্বিতীয়পত্র এবং ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনা (আব.) দ্বিতীয়পত্রের পরীক্ষা হওয়ার কথা ছিল। এছাড়া, পরপর পরীক্ষা অনুষ্ঠিত হওয়ায় পরীক্ষার্থীদের অসুবিধার কথা বিবেচনা করে সূচিতে পরিবর্তান আনা হয়েছে বলে জানা গেছে।

সংশোধিত এইচএসসি রুটিন ২০১৯ নিচে দেয়া হলো।
সংশোধিত এইচএসসি রুটিন ২০১৯
এদিকে দিনাজপুর বোর্ডের একটি কলেজে ভুলবশত জীববিজ্ঞান ১ম পত্রের বহুনির্বাচনী প্রশ্নের বদলে জীববিজ্ঞান ২য় পত্রের প্রশ্ন বিতরণ করায় আগামী ২রা মের জীববিজ্ঞান ২য় পত্র পরীক্ষাটি পেছানো হয়েছে। দিনাজপুর বোর্ডের নোটিশে বলা হয়েছে পরীক্ষাটি অনুষ্ঠিত হবে আগামী ১৩/০৫/১৯।

এছাড়াও আগের দিন প্রশ্নপত্র খুলে ফেলায় ঢাকা ও যশোর বোর্ডের ২৯শে এপ্রিলের এইচএসসি ফিন্যান্স, ব্যাংকিং ও বীমা ২য় পত্র পরীক্ষা স্থগিত করা হয়েছে।

স্থগিত হওয়া পরীক্ষা সোমবারের পরিবর্তে ৭ মে বিকাল ২টায় নেওয়া হবে।এছাড়া অন্য বোর্ডগুলোতে ২৯ এপ্রিলের সকাল ১০টার ফিন্যান্স, ব্যাংকিং ও বীমা দ্বিতীয় পত্রসহ পূর্বনির্ধারিত অন্যান্য পরীক্ষাগুলো যথাসময়ে অনুষ্ঠিত হবে।

ঘূর্ণিঝড় ফণীর কারণে আগামী ৪ মে শনিবার অনুষ্ঠিতব্য এইচএসসি ও সমমানের পরীক্ষা পেছানো হয়েছে।এইচএসসি পরীক্ষা ১৪ মে মঙ্গলবার এবং আলিম পরীক্ষা ১২ মে অনুষ্ঠিত হবে ।বৃহস্পতিবার ২ মে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি অধ্যাপক মু. জিয়াউল হক জানিয়েছেন ঘূর্ণিঝড় ফণীর কারণে পরীক্ষা পেছানো হয়েছে।

২০১৯ সালের আলিম পরীক্ষার রুটিন




প্রিয় আলিম পরীক্ষার্থী বন্ধুরা ২০১৯ সালের আলিম পরীক্ষার চূড়ান্ত সময়সূচী প্রকাশিত হওয়ার পর তা এখানে সমকাল ব্লগে প্রকাশ করা হলো।আলিম পরীক্ষার রুটিন ২০১৯ ছবি আকারে এবং আলিম পরীক্ষার রুটিন 2019 pdf আকারেও প্রকাশিত হলো।
আলিম পরীক্ষার রুটিন ২০১৯
ডাউনলোড লিংক

কারিগরি শিক্ষা বোর্ডের এইচএসসি রুটিন ২০১৯ সংশোধন

পুনরায় কিছু পরিবর্তন এসেছে রুটিনে।২২শে এপ্রিলের এইচএসসি বিএম ও ভোকেশনাল এবং ডিপ্লোমা ইন কমার্স পরীক্ষার সূচি পরিবর্তন করেছে কারিগরি শিক্ষা বোর্ড।বোর্ড থেকে এ বিষয়ে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

বলা হয়েছে,এইচএসসি বিএমের ২২শে এপ্রিল সকাল ১০টায় অনুষ্ঠিতব্য ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনা-২ এবং বাণিজ্যিক ভূগোল বিষয়ের পরীক্ষা ২রা মে বৃহস্পতিবার সকাল ১০টায় অনুষ্ঠিত হবে।ঐদিন দুপুর ২টা থেকে অনুষ্ঠিতব্য ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনা-১ (নতুন সিলেবাস) এবং ব্যবসায় সংগঠন (পুরাতন সিলেবাস) পরীক্ষা ২রা মে দুপুর ২টা থেকে অনুষ্ঠিত হবে।এছাড়া এইচএসসি বিএমের ব্যবহারিক পরীক্ষা ২রা মের পরিবর্তে আগামী ৪ঠা মে থেকে থেকে শুরু হবে।

এদিকে, এইচএসসি ভোকেশনালের ২২শে এপ্রিল সকাল ১০টায় অনুষ্ঠিতব্য আত্মকর্মসস্থান ও ব্যবসায় উদ্যোগ পরীক্ষাটি ২৪শে এপ্রিল সকাল ১০টায় অনুষ্ঠিত হবে। আর ২২শে এপ্রিল দুপুর ২টায় অনুষ্ঠিতব্য বিশেষায়িত সিভিল-১, বিশেষায়িত ইলেক্ট্রিক্যাল এবং ইলেক্ট্রনিক্স-১ এবং বিশেষায়িত মেকানিক্যাল-১ ঐচ্ছিক বিষয়ের পরীক্ষা আগামী ২৪শে এপ্রিল দুপুর ২টা থেকে অনুষ্ঠিত হবে।এছাড়া এইচএসসি ভোকেশনালে ব্যবহারিক পরীক্ষা ২৩শে এপ্রিলের পরিবর্তে ২৫শে এপ্রিল থেকে শুরু হবে।

আর ২২শে এপ্রিল সকাল ১০টায় অনুষ্ঠিতব্য ডিপ্লোমা ইন কমার্সের উচ্চতর হিসাব বিজ্ঞান পরীক্ষাটি ২৭শে এপ্রিল সকাল ১০টায় এবং এদিন দুপুর ২টায় অনুষ্ঠিতব্য শর্ট হ্যান্ড-১ (বাংলা) বিষয়ের পরীক্ষাটি ২৭শে এপ্রিল দুপুর ২টায় অনুষ্ঠিত হবে। এছাড়া ডিপ্লোমা ইন কমার্সের ব্যবহারিক পরীক্ষার সূচি অপরিবর্তিত থাকবে।
সূত্র : দৈনিক শিক্ষা


এইচএসসি পরীক্ষার প্রস্তুতি





এইচএসসি পরীক্ষার প্রস্তুতি নিয়ে খুব সুন্দর একটি ভিডিও টিউটোরিয়াল শেয়ার করা হলো।পরীক্ষা প্রস্তুতি খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয়।প্রস্তুতি ভালো না থাকলে পরীক্ষাও ভালোভাবে দেয়া সম্ভব নয়।এর মাঝে পরীক্ষার আগের রাতের প্রস্তুতি এবং পরীক্ষার আগে করণীয় বিষয়গুলো বিশেষ গুরুত্বপূর্ণ।পরীক্ষায় ভাল করার উপায় কি সে সম্পর্কে জানতে অনেক পরীক্ষার্থীই আগ্রহী।আশা করি ভিডিওটি দেখলে এইচএসসি পরীক্ষা প্রস্তুতি আরো সুন্দর হবে।

এইচএসসি ২০১৯ পরীক্ষার্থী বন্ধুরা এইচএসসি পরীক্ষার রুটিন 2019 যথাসময়ে পেয়ে যাবে কিন্তু পরীক্ষার প্রস্তুতি রুটিনের অপেক্ষায় থেমে রাখার সুযোগ নেই।এইচএসসি পরীক্ষার প্রস্তুতির জন্য নিচের গাইডলাইনগুলো ফলো করলে অনেক উপকার হবে।
  • এইচএসসি বাংলা ১ম পত্র
  • এইচএসসি বাংলা ২য় পত্র
  • এইচএসসি ইংরেজি ২য় পত্র
  • এইচএসসি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি
  • এইচএসসি পদার্থবিজ্ঞান ১ম পত্র
  • এইচএসসি পদার্থবিজ্ঞান ২য় পত্র
  • এইচএসসি রসায়ন ১ম পত্র
  • এইচএসসি রসায়ন ২য় পত্র
  • এইচএসসি জীববিজ্ঞান ১ম পত্র
  • এইচএসসি জীববিজ্ঞান ২য় পত্র
  • এইচএসসি গণিত ১ম পত্র
  • এইচএসসি গণিত ২য় পত্র
  • এইচএসসি ব্যাবস্থাপনা ১ম পত্র
  • এইচএসসি ব্যাবস্থাপনা ২য় পত্র
  • এইচএসসি অর্থায়ন ১ম পত্র
  • এইচএসসি অর্থায়ন ২য় পত্র
  • এইচএসসি হিসাববিজ্ঞান ১ম পত্র
  • এইচএসসি হিসাববিজ্ঞান ২য় পত্র
  • এইচএসসি অর্থনীতি ১ম পত্র
  • এইচএসসি অর্থনীতি ২য় পত্র
  • এইচএসসি বিপণন ১ম পত্র
  • এইচএসসি বিপণন ২য় পত্র
এইচএসসি ২০১৯ এর সকল বিষয়ের প্রস্তুতির জন্য ভিজিট করুন রবি 10 minute school

এইচএসসি ২০১৯ প্রবেশপত্র

এইচএসসি পরীক্ষার প্রবেশপত্র বিতরণ শুরু হলে সকল পরীক্ষার্থীকে  নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠান থেকে তা সংগ্রহ করতে হবে।এইচএসসি পরীক্ষার প্রবেশপত্র বিতরণ শুরু হলে দ্রুত তা পাঠকদের জানিয়ে দেয়া হবে।




13 comments:

  1. এইচএসসি পরীরক্ষার রুটিন কবে হবে ?

    ReplyDelete
    Replies
    1. এইচএসসি পরীক্ষার রুটিন ২০১৯ প্রকাশিত হয়েছে।

      Delete
  2. এইচ এসসি রুটিন পাওয়া যাবে কবে

    ReplyDelete
    Replies
    1. ২০১৯ সালের এইচএসসি পরীক্ষার রুটিন প্রকাশিত হয়েছে।

      Delete
  3. এইচ এসসি রুটিন পাওয়া যাবে কবে

    ReplyDelete
    Replies
    1. এইচএসসি রুটিন ২০১৯ ডাউনলোড করুন সমকাল ব্লগ থেকে।

      Delete
  4. কবে নাগাদ রুটিন বের হবে।।

    ReplyDelete
    Replies
    1. এইচ এস সি রুটিন ২০১৯ প্রকাশিত হয়েছে ২৪শে ফেব্রুয়ারি

      Delete
  5. আলিম পরিক্ষার রুটিন কখন পাবো

    ReplyDelete
    Replies
    1. আলিম পরীক্ষার রুটিন প্রকাশিত হওয়ার পরেই সমকাল ব্লগেও তা প্রকাশ করা হবে।

      Delete
    2. আলিম পরীক্ষার রুটিন ২০১৯ সমকাল ব্লগে প্রকাশ করা হলো।এখন ডাউনলোড করতে পারবেন।ধন্যবাদ।

      Delete
  6. Akjon teacher dorkar alim 2nd year ar jonno Chittagonga ashai geya pora te hoba

    ReplyDelete
    Replies
    1. আপনার বক্তব্য পরিস্কার নয়।দয়া করে অপ্রাস‌ঙ্গিক বিষয়ে আলোচনা থেকে বিরত থাকুন।

      Delete