Breaking

Translate

Wednesday, 12 June 2019

পরিবার পরিকল্পনা অধিদপ্তরে নিয়োগ বিজ্ঞপ্তি 2019 এবং চূড়ান্ত ফলাফল দেখুন

পরিবার পরিকল্পনা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি
পরিবার পরিকল্পনা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০১৯ প্রকাশিত হয়েছে।পরিবার পরিকল্পনা নিয়োগ বিজ্ঞপ্তি 2019 এর জন্য যারা অপেক্ষমান ছিলেন তারা এবার সুযোগ পেয়েছেন পরিবার পরিকল্পনা নিয়োগ বিজ্ঞপ্তি ২০১৯ এর শূন্যপদে আবেদন করার।

সরকারি চাকরি প্রার্থীদের নিকট স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অধিদপ্তরে নিয়োগ বিজ্ঞপ্তি বেশ জনপ্রিয় নিয়োগ বিজ্ঞপ্তি।এজন্যই সরকারি চাকরি প্রার্থীদের কথা বিবেচনা করে পরিবার পরিকল্পনা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি 2019 এবং পরিবার পরিকল্পনা নিয়োগ বিজ্ঞপ্তি ২০১৯ ফলাফল গুরুত্বসহকারে প্রকাশ করা হয়েছে সমকাল ব্লগে।

পরিবার পরিকল্পনা অধিদপ্তর হলো স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এর অধীনস্থ একটি সরকারি প্রতিষ্ঠান।পরিবার পরিকল্পনা নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কে সর্বশেষ খবর জানতে নিয়মিত পড়ুন সমকাল ব্লগ।

পরিবার পরিকল্পনা অধিদপ্তরে নিয়োগ বিজ্ঞপ্তি 2019




৮ই জানুয়ারি প্রকাশিত হয়েছিলো পরিবার পরিকল্পনা অধিদপ্তরে নিয়োগ বিজ্ঞপ্তি 2019।এর পর আর কোনো নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়নি। এটিই ছিলো সর্বশেষ পরিবার পরিকল্পনা নিয়োগ বিজ্ঞপ্তি 2019। বিজ্ঞপ্তি অনুযায়ী অস্থায়ী পদে ১৮ জনকে সরবরাহ কর্মকর্তা পদে নিয়োগ দিয়েছে পরিবার পরিকল্পনা অধিদপ্তর।পরিবার পরিকল্পনা নিয়োগ 2019 এর বিজ্ঞপ্তিতে বলা হয়েছে পরিবার পরিকল্পনা অধিদপ্তরাধীন উপকরণ ও সরবরাহ ইউনিটে ৪র্থ স্বাস্থ্য,জনসংখ্যা ও পুষ্টি সেক্টর কর্মসূচির আওতায় প্রকিউরমেন্ট,স্টো‌রেজ এন্ড সাপ্লাই ম্যানেজমেন্ট অপারেশন প্ল্যানের নিম্নবর্ণিত পদে সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে জনবল নিয়োগের নিমিত্ত বাংলাদেশের স্থায়ী নাগরিকদের নিকট হতে সরকার নির্ধারিত চাকুরির আবেদন ফরমে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে।
  • পদের নাম : সরবরাহ কর্মকর্তা (অস্থায়ী)
  • পদের সংখ্যা : ১৮ জন
  • বেতন : ১৬০০০-৩৮৬৪০ ১০ম গ্রেড
  • বয়স সীমা : ১৮-৩০ বছর (বয়সের ক্ষেত্রে সরকারের সর্বশেষ নীতিমালা অনুসরণ করা হবে
  • আবেদনের যোগ্যতা : কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে ২য় শ্রেণীর স্নাতক অথবা সমমানের শিক্ষাগত যোগ্যতা
  • অভিজ্ঞতা : পণ্য পরিবহন,গুদামজাতকরণ ও পন্য ক্লিয়ারিং এ তিন বছরের বাস্তব অভিজ্ঞতা
  • আবেদন ফি : সার্কুলারে বর্ণিত নিয়মে ২০০ টাকা ট্রেজারি চালান করতে হবে।

চাকরি প্রার্থীকে অবশ্যই নির্দিষ্ট ঠিকানায় ০৭/০২/১৯ তারিখের মধ্যে আবেদন পত্র পৌঁছাতে হবে।আবেদন পত্রে কোনো ভুলত্রুটি হলে তা বাতিল করা হবে।




আবেদনপত্রের সাথে যেসকল কাগজপত্র দাখিল করতে হবে
  1. সদ্য তোলা ৪ কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত ছবি
  2. শিক্ষাগত যোগ্যতার সকল সনদপত্রের সত্যায়িত ফটোকপি
  3. প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কতৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্র
  4. ইউনিয়ন পরিষদ/পৌরসভা কতৃক প্রদত্ত নাগরিক সনদপত্র
  5. অভিজ্ঞতা সনদপত্র
  6. জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত কপি
  7. জন্ম সনদের সত্যায়িত কপি

আবেদন করার আগে আরো বিস্তারিত জানতে পরিবার পরিকল্পনা নিয়োগ বিজ্ঞপ্তি 2019 pdf ডাউনলোড করুন

পরিবার পরিকল্পনা নিয়োগ বিজ্ঞপ্তি 2019 আবেদন ফরম ডাউনলোড

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে সরকার নির্ধারিত চাকুরির আবেদন ফরমে অর্থাৎ পরিবার পরিকল্পনা অধিদপ্তর আবেদন ফরম এ আবেদন করতে হবে।খামের উপরে পদের নাম উল্লেখ করতে হবে।পরিবার পরিকল্পনা আবেদন ফরম ডাউনলোড করুন পরিবার পরিকল্পনা অধিদপ্তর এর অফিসিয়াল ওয়েবসাইট www.dgfp.gov.bd থেকে।

পরিবার পরিকল্পনা অধিদপ্তরে নিয়োগ গাইড

পরিবার পরিকল্পনা পরীক্ষা প্রস্তুতি নেয়ার জন্য পরিবার পরিকল্পনা প্রশ্ন সম্পর্কে ধারণা থাকা জরুরী।

পরিবার পরিকল্পনা নিয়োগ প্রশ্ন সম্পর্কে সঠিক ধারণা পেতে অবশ্যই ভালো মানের একটি গাইড ফলো করা উচিত।বিগত সালের পরিবার পরিকল্পনা নিয়োগ পরীক্ষার প্রশ্ন পড়লে অবশ্যই পরিবার পরিকল্পনা নিয়োগ পরীক্ষার প্রশ্ন ২০১৯ সম্পর্কে সুস্পষ্ট ধারণা পাওয়া যাবে।পরিবার পরিকল্পনা নিয়োগ গাইড PDF পাওয়া যায়না তবে রকমারি ডট কম থেকে সহজেই প্রফেসরস প্রকাশনের জেনুইন পরিবার পরিকল্পনা অধিদপ্তরে নিয়োগ গাইড সংগ্রহ করা যাবে।এছাড়াও রয়েছে কেয়ার পরিবার পরিকল্পনা নিয়োগ গাইড(এমসিকিউ-রচনামূলক-ভাইভা)।বইগুলোতে পাওয়া যাবে পরিবার পরিকল্পনা প্রশ্ন সমাধান।




পরিবার পরিকল্পনা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০১৯ admit card

বর্তমান বিজ্ঞপ্তি অনুযায়ী পরিবার পরিকল্পনা অধিদপ্তর প্রবেশপত্র ফরম প্রথমেই ডাউনলোড করে দুই কপি পুরন করে আবেদন পত্রের সাথে প্রেরণ করতে হবে।পরিবার পরিকল্পনা প্রবেশপত্র ফরম ডাউনলোড করুন

পরিবার পরিকল্পনা নিয়োগ বিজ্ঞপ্তি ২০১৯ ফলাফল 




পরিবার পরিকল্পনা অধিদপ্তরাধীন উপকরণ ও সরবরাহ ইউনিটে ৪র্থ স্বাস্থ্য,জনসংখ্যা ও পুষ্টি সেক্টর কর্মসূচির আওতায় প্রকিউরমেন্ট,স্টো‌রেজ এন্ড সাপ্লাই ম্যানেজমেন্ট অপারেশন প্ল্যানের ১৮ জন সরবরাহ কর্মকর্তা নিয়োগের (১০ গ্রেড) চূড়ান্ত ফলাফল প্রকাশ করেছে পরিবার পরিকল্পনা অধিদপ্তর।

পরিবার পরিকল্পনা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০১৯ ফলাফল


২০/০৫/১৯ তারিখে এ চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হয়েছে dgfp ওয়েবসাইটে।ফলাফল দেয়া হলো।




No comments:

Post a Comment