Breaking

Translate

Wednesday, 6 March 2019

ফুলের ছবি, ১০০০+ ফুলের পিক ডাউনলোড করে নিন

ফুলের ছবি গোলাপ, ফুলের ছবি download




ফুলের ছবি প্রয়োজন?ফুলের ছবি download করতে চান? এখানে পাবেন ১০০০+ সুন্দর গোলাপ ফুলের ছবি।অনেকেই ফেসবুকে ফুলের পিক আপলোড করতে চান।এজন্য ইন্টারনেট থেকে নিজের পছন্দের ফুলের ছবি ডাউনলোড করে নিতে হয়। আপনার জন্য এখানে রয়েছে অসংখ্য ফুলের ছবি গোলাপ

প্রিয়জনকে ফেসবুক মেসেঞ্জার বা হোয়াটস অ্যাপে সুন্দর সুন্দর গোলাপ ফুলের ছবি hd উপহার দিতে চান? তাহলে এখান থেকেই আকর্ষণীয় সব গোলাপ ফুলের ছবি ডাউনলোড করে নিতে পারবেন।



ফেসবুক প্রোফাইল পিকচারের জন্যও আমরা অনেকেই গোলাপ ফুলের ছবি চাই

ফুলের ছবি ও নাম চাই ?এখানে বিশাল ভান্ডার থেকে ডাউনলোড করে নিন আপনার পছন্দের ফুলের ছবি

এই অসম্ভব সুন্দর সুন্দর সব ফুলের পিক আপনার মন কাড়বেই। তবে ফুলের ছবিগুলো প্রফেশনাল গ্রাফিক ডিজাইনারের মাধ্যমে কাজ করা।এতে ছবিগুলো হয়েছে আরও আকর্ষণীয়।


ফুলের পিক

ফুলের পিক

ফুলের পিক


১০০০+ ফুলের পিক ডাউনলোড করুন 

ফুলের ছবি, নাম ও পরিচিতি

ফুলের ছবি ডাউনলোড করার পাশাপাশি এখানে পাবেন ফুলের ছবি ও নাম, ফুলের পরিচিতি।পৃথিবীতে কত যে সুন্দর সুন্দর ফুল রয়েছে তার সবগুলো কি আমরা চিনি?পৃথিবীর কথা বাদই দিলাম আমাদের বাংলাদেশেই যে সব ফুল জন্মে তার সবগুলোই কি আমাদের পরিচিত?দেখা যাবে বাস্তবে ঘুরে ফিরে কয়েকটি ফুলই আমরা চিনি মাত্র!বেশিরভাগ ফুলই আমাদের অপরিচিত।দেখলেও নাম বলতে পারবোনা।

আসুন আমার মতো যারা ফুল ভালবাসেন আমরা বেশ কিছু ফুলের পরিচিতি জেনে নিই।ফুল পছন্দ করেননা এমন মানুষ নিশ্চয়ই কমই আছেন।তাহলে চলুন সচরাচর আমাদের চোখে পড়ে এমন কমন ফুল থেকেই আমাদের ফুলের পরিচয় পর্ব শুরু করা যাক!
জাতীয় ফুল শাপলা
শাপলা ফুল

শাপলা

শাপলা ফুল চেনেনা এমন কেউ বাংলাদেশে আছে বলে মনে হয়না। শাপলা আমাদের জাতীয় ফুল।ইংরেজি নাম Water lily।বাংলাদেশের খাল, বিল, হাওড়,নদী সর্বত্রই শাপলা ফুল চোখে পড়ে। এর সৌন্দর্য দেখে আমরা সবাই মুগ্ধ। সারা বিশ্বে শাপলা ফুলের প্রায় আশিটি জাত রয়েছে। এর মধ্যে সাদা শাপলা আমাদের জাতীয় ফুল হিসেবে নির্বাচন করা হয়েছে। এছাড়াও লাল শাপলা ফুলও বাংলাদেশের সর্বত্র কম বেশি চোখে পড়ে। শাপলা ফুলের সবচেয়ে বড় বৈশিষ্ট্য হলো এটি পানিতে জন্মে।জাতীয় ফুল হিসেবে বিশেষ মর্যাদার অধিকারী হওয়ায় শাপলা ফুল দিয়েই শুরু করা হলো আমাদের ফুলের পরিচিতি।
গোলাপ ফুলের ছবি ডাউনলোড করুন
গোলাপ ফুল

গোলাপ

বাংলায় গোলাপ ইংরেজিতে Rose।পৃথিবীর সবচেয়ে সুপরিচিত এবং জনপ্রিয় ফুল সম্ভবত এই গোলাপ ফুল। ফুলের রাণী হিসেবে সবাই চেনে এই গোলাপকে। সৌন্দর্য এবং ভালবাসার প্রতীক হিসেবে সবাই স্বীকৃতি দিয়েছে গোলাপ ফুলকে। নানা বর্ণের প্রায় ১০০ প্রজাতির গোলাপ রয়েছে পৃথিবীজুড়ে।তবে লাল গোলাপ সবচেয়ে সহজলভ্য।
পদ্ম ফুলের ছবি
পদ্ম ফুল

পদ্ম ফুল





Lotus বা পদ্ম হলো শাপলার মতোই আরেকটি জলজ প্রজাতির ফুল। অনেকেই একে জলজ ফুলের রাণী বলে।এটি ভারতের জাতীয় ফুল।এছাড়া হিন্দু ধর্মাবলম্বীদের কাছে পদ্ম একটি পবিত্র ফুল।পদ্ম ফুলের রং লাল, সাদা এবং গোলাপীর মিশ্রণ।বর্ষাকালে পদ্ম ফুল ফোটা শুরু হয় এবং শরৎকালে বেশি পরিমাণে দেখা যায়।বাংলাদেশের সর্বত্রই যেখানে সারাবছর পানি থাকে এরকম জলাশয়ে পদ্ম ফুল ফুটতে দেখা যায়।
কদম ফুলের ছবি
কদম ফুল

কদম ফুল

বাদল দিনের প্রথম কদম ফুল করেছ দান,
আমি দিতে এসেছি শ্রাবণের গান।।
কদম ফুলের মাহাত্ম্য রবীন্দ্রনাথের মতো আর কেউ মনে হয় উপলব্ধি করতে পারেনি।বনে বাদাড়ে অবহেলায় জন্ম নেয়া এই ফুলকে নিজের গানের মাঝে নিয়ে এসে প্রকৃতি ও ফুল প্রেমীদের যেন চোখ খুলে দিয়েছেন তিনি।আষাঢ়, শ্রাবণ মাস অর্থাৎ বর্ষাকাল কদম ফুল ফোটার আদর্শ সময়। কদম ফুল আমরা সবাই চিনি।ছোট বেলায় সবাই খেলেছি এই ফুল দিয়ে।বাংলাদেশের সব অঞ্চলেই দেখা মেলে কদম ফুলের।
সূর্যমুখী ফুলের ছবি
সূর্যমুখী ফুল

সূর্যমুখী ফুল

সূর্যমুখী(Sunflower) বাংলাদেশে খুবই পরিচিত একটি ফুল।সূর্যের দিকে মুখ করে থাকে বলেই এর এমন নাম।পূর্নবয়স্ক সূর্যমুখী ফুল আকারে অনেক বড় এবং দেখতে খুবই সুন্দর।শুধু ফুল হিসেবেই এটি পরিচিত নয়। সূর্যমুখী ফুলের উপকারিতা অনেক।সূর্যমুখী ফুলের বীজ ভোজ্যতেল হিসেবেও ব্যবহৃত হচ্ছে।ভোজ্যতেল হিসেবে চাহিদা থাকায় সূর্যমুখী ফুল চাষ লাভজনক।শোনা যায় ১৯৭৫ সাল থেকেই বাংলাদেশে সূর্যমুখী ফুল চাষ করা হচ্ছে।এর মধ্যে নোয়াখালীর সুবর্ণচরে এটি ব্যাপকভাবে চাষ করা হচ্ছে।কোলেস্টেরলের মাত্রা কম থাকায় সূর্যমুখী তৈল স্বাস্থ্যের জন্য ভালো।
জবা ফুলের ছবি
জবা ফুল

জবা ফুল

জবা ফুলের নাম শোনেননি বা দেখেননি,জবা ফুল চেনেন না এমন লোক কি বাংলাদেশে খুৃঁজে পাওয়া সম্ভব?জবা ফুলের বৈশিষ্ট্য খুবই সাধারণ।ফুলের রং সাধারণত লাল এবং গন্ধহীন।জবা ফুল দেখতে সুন্দর।বাংলাদেশের আনাচে কানাচে এমন কোনো অঞ্চল নেই যেখানে জবা ফুল ফোটেনা।সারা বছরই জবা ফুল ফুটতে দেখা যায় তবে গ্রীষ্মকাল এবং শরৎকালে এ ফুল বেশি দেখা যায়।বলা যায় যার একটি শখের ফুলের বাগান আছে তার বাগানে অবশ্যই অন্তত একটি জবা ফুলের গাছ আছে।
ফুলের ছবি ফুলের পিক

গাঁদা ফুল




গাঁদা ফুল খুবই সুপরিচিত একটি ফুল।যে কোনো বাগানপ্রেমিদের বাগানের কমন ফুল হলো গাঁদা।এটি শীতকালীন ফুল হলেও গ্রীষ্ম এবং বর্ষাতেও ফোটে।নব্বুই এর দশক থেকে এটি বাংলাদেশে চাষ করা হয়।ঘরবাড়ি সাজানো, উৎসব, পূজা পার্বণে গাঁদা ফুল ব্যাপকভা‌বে ব্যবহৃত হয়।
রজনীগন্ধা ফুলের ছবি

রজনীগন্ধা ফুল

রজনীগন্ধা ফুল ভালোবাসেননা এমন লোক মনে হয় খুঁজে পাওয়া যাবেনা।সাদা রঙের মনোমুগ্ধকর এ ফুল সর্বত্রই জনপ্রিয়।এর রয়েছে প্রাণমাতানো সুবাস।বিভিন্ন উৎসব,অনুষ্ঠানে রজনীগন্ধা ফুলের রয়েছে ব্যাপক কদর।প্রিয়জনকে একটি সুন্দর ফুলের তোড়া উপহার দিতে চান?রজনীগন্ধা ফুল ছাড়া সেই ফুলের তোড়া অসম্পূর্ণই মনে হবে।সারা দেশে এবং সারা বছরই এর চাহিদা থাকায় বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে বাণিজ্যিকভাবে চাষ হচ্ছে রজনীগন্ধা ফুল।পাঠকদের জন্য দেয়া হলো সুন্দর একটি রজনীগন্ধা ফুলের ছবি।


2 comments:

  1. ধন্যবাদ আপনাকে এতগুলো ফুলের ছবি ডাউনলোড করার সুযোগ করে দেয়ার জন্য।

    ReplyDelete
    Replies
    1. আপনাকেও ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

      Delete