Breaking

Translate

Friday, 17 May 2019

এনটিআরসিএ এর নতুন খবর ২০১৯ | শীঘ্রই আবার বেসরকারি শিক্ষক নিয়োগ

এনটিআরসিএ এর নতুন খবর

এনটিআরসিএ এর নতুন খবর ২০১৯,আবারও শিক্ষক নিয়োগের প্রস্তুতি

এনটিআরসিএ এর নতুন খবর ২০১৯ হলো গত ২৪শে ডিসেম্বর ২য় বারের মতো প্রকাশিত হয়েছিল নিবন্ধনকারীদের বহু আকাঙ্খিত ntrca শিক্ষক নিয়োগ সুপারিশ ২০১৮।এতে প্রায় ৪০ হাজার শিক্ষক নিয়োগ প্রাপ্ত হন।শীঘ্রই আবারও প্রকাশিত হবে বেসরকারি শিক্ষক নিয়োগের গণবিজ্ঞপ্তি।আরো বিস্তারিত জানতে NTRCA সংক্রান্ত আমাদের সবগুলো পোস্ট পড়ুন।
NTRCA থেকে বলা হয়েছিল ১ম চক্রের অর্থাৎ ২০১৬ সালের কম্পিউটার শিক্ষক পদে ১০৪৮ জনকে নিয়োগের সুপারিশ করা হয়।এর মধ্যে যোগদান করেছেন ৩১৩ জন।বাকি প্রায় ৭০০ জনের নিয়োগের সুপারিশ করা হবে ২য় ধাপে।শীঘ্রই ১ম চক্রের আবেদন অনুযায়ী এ সুপারিশ করা হবে।



অবশেষে বিষয়টির নিষ্পত্তি হয়েছে আদালতের নির্দেশে।৫৩২ টি শুন্যপদের বিপরীতে ৫১৪ জনকে সহকারি শিক্ষক (কম্পিউটার ) পদে নিয়োগ দিয়েছে এনটিআরসিএ।সেইসাথে এ সংক্রান্ত একটি নোটিশ প্রকাশিত হয় NTRCA এর অফিসিয়াল ওয়েবসাইটে ৮ই মে ২০১৯ তারিখে।

এরপর ২য় চক্রের ২য় ধাপের নিয়োগের সুপারিশ হওয়ার কথা রয়েছে।১ম ধাপে নিয়োগের সুপারিশ পেলেও অনেকেই কাজে যোগদান করেননি।কেন তাঁরা যোগদান করেননি তা খতিয়ে দেখছে এনটিআরসিএ।এরপরই ২য় চক্রের আবেদন অনুযায়ী শুন্য পদগুলোতে মেধাতালিকায় ২য় স্থানে থাকা প্রার্থীদের নিয়োগের সুপারিশ করার কথা রয়েছে।



গত ২৪শে ডিসেম্বর রাতে প্রকাশিত হয়েছে গণবিজ্ঞপ্তির ফলাফল।এতে নিয়োগের সুপারিশ পাওয়া আবেদনকারীদের এসএমএসের মাধ্যমে ফলাফল জানিয়ে দেয়া হয়।

এদিকে গত ২৭/০১/১৮ তারিখে দৈনিক শিক্ষা ডট কম এবং মানবজমিনের একটি খবরে এনটিআরসিএ চেয়ারম্যানের বরাত দিয়ে বলা হয় :
বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে পুনরায় আরো ৬০০০০ শিক্ষক নিয়োগ দেয়া হবে ২০১৯ সালেই।তবে এতে আবেদনকারীদের মধ্যে ১৫তম এবং ১৬তম নিবন্ধনকারীদেরও অন্তর্ভুক্ত করা হবে।ইতোমধ্যেই জেলা শিক্ষা অফিসের মাধ্যমে সারা দেশের ডিসেম্বর পর্যন্ত শুন্য পদের তালিকা সংগ্রহ করা হয়েছে।





২০১৮ সালের শেষের দিকে নাটকীয় ঘটনার মধ্যদিয়ে এনটিআরসিএ চেয়ারম্যান পরিবর্তন করা হয়!গত ১৬ই অক্টোবর জনপ্রশাসন মন্ত্রণালয়ের একটি আদেশের মাধ্যমে জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (বোর্ড প্রশাসন) এস এম আশফাক হোসেনকে এনটিআরসিএ 'র চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেয় সরকার।

বর্তমানে এনটিআরসিএ অফিসিয়াল ওয়েবসাইটে চেয়ারম্যান হিসেবে অতিরিক্ত সচিব এস এম আশফাক হোসেনের নাম ও ছবি রয়েছে।

সম্প্রতি সমাপ্ত হওয়া ২য় চক্রের নিয়োগে প্রায় এক হাজার মহিলা কোটার পদ শুন্য থেকে যায়।এসব পদে পুনরায় বিশেষ নিয়োগের জন্য ৩য় চক্রের নিয়োগের গণবিজ্ঞপ্তি প্রকাশিত হওয়ার কথা রয়েছে অচিরেই।তবে এসব পদে শুধু মহিলারাই আবেদন করতে পারবেন।

এছাড়াও আরো ৫ হাজার পদ শুন্য থাকার কথা জানিয়েছে ntrca।এসব পদেও নিয়োগের জন্য ৪র্থ চক্রের নিয়োগ গণবিজ্ঞপ্তি প্রকাশিত হবে বলেছেন এনটিআরসিএ চেয়ারম্যান এমনটিই জানা গেছে একটি অনলাইন নিউজ পোর্টালে।এতে নারী পুরুষ সকল নিবন্ধনকারীই আবেদন করতে পারবেন।

যেসকল নিয়োগের কথা বলা হলো এগুলো ১ম থেকে ১৪তম নিবন্ধনকারীদের কথা বিবেচনা করেই করা হবে।এবং এসকল নিয়োগ ১৫ তম শিক্ষক নিবন্ধনের ফলাফল প্রকাশিত হওয়ার আগেই সম্পন্ন হওয়ার কথা রয়েছে।




এই ছিলো আপাতত ntrca আপডেট নিউজ। সরকারের সিদ্ধান্ত অনুযায়ী এনটিআরসিএতে যে কোনো ধরনের পরিবর্তন যদি নিবন্ধনকারীদের জন্য ইতিবাচক হয় তা সাদরে গ্রহণ করবে সকল নিবন্ধনকারী।
এনটিআরসিএ 'র নতুন চেয়ারম্যান এস এম আশফাক হোসেন
এনটিআরসিএ 'র চেয়ারম্যান





4 comments:

  1. নিবন্ধন পরীক্ষা বন্ধ করে বেসরকারী শিক্ষক নিয়োগে যাদের নিবন্ধন আছে এবং বয়স ৩৫ এর কম তাদের মধ্যে থেকে ৫০% এবং পি এস সি পরীক্ষার আদলে পরীক্ষা নিয়ে তাদের মধ্যে ৫০% নিয়োগ দেওয়া উচিত।

    ReplyDelete
    Replies
    1. আপনার মতামত প্রকাশের জন্য ধন্যবাদ।

      Delete
  2. Ssc result 2019
    We appreciate you sharing excellent information. Your site is really cool.
    I’m impressed by the details which you’ve put on this site.
    It reveals how effectively you recognize this subject.
    Job circular
    Bookmarked this web page, will come back for more articles.
    You, buddy, ROCK! I found simply the information I already searched everywhere and
    simply couldn’t run into. What a perfect website.

    ReplyDelete
    Replies
    1. Please don't spam and don't discuss unrelated subjects.

      Delete