Breaking

Translate

Thursday, 14 November 2019

কারেন্ট অ্যাফেয়ার্স নভেম্বর ২০১৯ pdf

প্রফেসরস প্রকাশনীর বই

কারেন্ট অ্যাফেয়ার্স নভেম্বর ২০১৯ প্রকাশিত হয়েছে। কারেন্ট অ্যাফেয়ার্স PDF ডাউনলোড করতে চান প্রতিমাসে? কারেন্ট অ্যাফেয়ার্স সেপ্টেম্বর ২০১৯ PDF ডাউনলোড করুন।

২০১৮ সালে প্রতি মাসেই আমাদের সমকাল ব্লগ থেকে আপনারা কারেন্ট অ্যাফেয়ার্স ডাউনলোড করে পড়তে পেরেছেন। কিন্তু ২০১৯ সালে আমরা প্রতিমাসে আপডেট দিতে পারিনি। এজন্য আমরা আন্তরিকভাবে দুঃখিত। তবে আশা করি এখন থেকে পুনরায় প্রতি মাসে ডাউনলোড করে পড়তে পারবেন কারেন্ট অ্যাফেয়ার্স PDF। এছাড়াও প্রতিমাসে  সেবা প্রকাশনীর জনপ্রিয় রহস্য পত্রিকা pdf download করে পড়ুন।

প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক নিয়োগের পরীক্ষা শেষ। সামনেই ১৬ তম শিক্ষক নিবন্ধন এর পরীক্ষা। প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা অথবা যে কোনো চাকুরীর পরীক্ষার প্রস্তুতির জন্য প্রচুর পড়াশোনা করতে হয়।বিস্তারিত গাইডলাইন, সাজেশন, সিলেবাস সহ বাজারে বিভিন্ন প্রকাশনীর চাকুরীর প্রস্তুতি গাইড পাওয়া যায়। এরমধ্যে হাতে গোনা কয়েকটি প্রকাশনীর বই নির্ভরযোগ্য এবং মানসম্পন্ন। সেগুলোর মধ্যে প্রফেসরস প্রকাশনীর বইগুলো অন্যতম।



প্রফেসরসের জব সল্যুশন এবং কারেন্ট অ্যাফেয়ার্স সকল চাকুরী প্রার্থীর কাছেই সুপরিচিত। বিশেষ করে কারেন্ট অ্যাফেয়ার্স প্রতিমাসেই নিয়মিত পড়ে থাকেন অনেক চাকুরী প্রার্থী। এতে প্রতি মাসেই ঘটে যাওয়া উল্লেখযোগ্য সাম্প্রতিক ঘটনাবলী সম্পর্কে জানা যায়। বিভিন্ন ভর্তি পরীক্ষা এবং চাকুরীর নিয়োগ পরীক্ষায় আসার মতো সাম্প্রতিক প্রশ্নোত্তর দিয়েই সাজানো থাকে কারেন্ট অ্যাফেয়ার্স। প্রচুর তথ্যবহুল এবং ভর্তি পরীক্ষা, নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণকারীদের জন্য উপকারী কারেন্ট অ্যাফেয়ার্সের মূল্যও খুব বেশি নয়। এটি পড়তে চাইলে ক্রয় করে পড়াই সবচেয়ে উত্তম। বিশেষ ক্ষেত্রে PDF ভার্সন ডাউনলোড করেও পড়া যায়। আমরা যেখানেই যাই আর কিছু না থাকুক মোবাইল ফোনটি সবসময়ই আমাদের সাথেই থাকে। কাজেই ফোনে কারেন্ট অ্যাফেয়ার্স PDF ভার্সন ডাউনলোড করা থাকলে যে কোনো অবস্থায় যে কোনো জায়গায় সুযোগ পেলেই চোখ বোলানো যাবে।

পাঠকদের সুবিধার জন্য সমকাল ব্লগ থেকে প্রতিমাসে ২০১৯ সালে প্রকাশিত প্রফেসরস কারেন্ট অ্যাফেয়ার্স pdf ডাউনলোড লিংক দেয়া হচ্ছে। যেমন কারেন্ট অ্যাফেয়ার্স আগস্ট ২০১৯। তবে এগুলোর আপলোডার আমরা নই।



এটি প্রফেসরস প্রকাশনীর অফিশিয়াল কোনো সার্ভিস নয় এবং আমরা সমকাল ব্লগ কতৃপক্ষও এটি আপলোড করিনা। কেউ সম্পূর্ণ নিজের উদ্যোগে এটি প্রতিমাসে আপলোড করে থাকেন।আমরা শুধুমাত্র ডাউনলোড লিংক দিয়ে থাকি।কাজেই যতদিন তাঁরা আপলোড করতে থাকবেন এবং আমাদের ডাউনলোড লিংক শেয়ারের বিষয়ে আপত্তি করবেন না ততদিনই এখানে নিয়মিত প্রতি মাসের কারেন্ট অ্যাফেয়ার্স ডাউনলোড করা যাবে। আমরা বর্তমান অরিজিনাল আপলোডার বইঘরের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

কারেন্ট অ্যাফেয়ার্স মে ২০১৯ pdf
নমুনা পাতা

কারেন্ট অ্যাফেয়ার্স PDF ডাউনলোড করুন

  • কারেন্ট অ্যাফেয়ার্স ডিসেম্বর ২০১৯ PDF
  • কারেন্ট অ্যাফেয়ার্স জানুয়ারি ২০২০ PDF
  • কারেন্ট অ্যাফেয়ার্স ফেব্রুয়ারি ২০২০ pdf

  • কারেন্ট অ্যাফেয়ার্স মার্চ ২০২০ pdf
  • কারেন্ট অ্যাফেয়ার্স এপ্রিল ২০২০ pdf

প্রফেসরস প্রকাশনীর বিশেষ কিছু বইয়ের pdf download করুন

প্রফেসরস জব সলিউশন pdf download একেবারে পূর্ণাঙ্গ ভার্সন এখনও ইন্টারনেটে পাওয়া যাচ্ছেনা। তবে কারেন্ট অ্যাফেয়ার্স PDF ছাড়াও প্রফেসরস প্রকাশনীর আরো কয়েকটি গুরুত্বপূর্ণ বইয়ের PDF শেয়ার করা হলো। আশা করা যায় বইগুলো যে কোনো চাকুরি প্রার্থী এবং প্রতিযোগিতামূলক পরীক্ষায় অংশগ্রহণকারীদের বিশেষ উপকারে আসবে।

তবে আমরা কখনও শুধু এইসব প্রফেসরস PDF বইয়ের উপর নির্ভরশীল হতে বলবোনা চাকুরী প্রার্থীদের। আগেই বলা হয়েছে চলার পথে যে কোনো সময় যাতে চোখ বুলানো যায় এবং যে কোনো অবস্থায় চর্চা করা যায়, কাছে বই না থাকার জন্য যাতে অনুশীলন ব্যাহত না হয় শুধু এজন্যই আমরা এসব PDF সাথে রাখার পরামর্শ দিচ্ছি। নিচে প্রফেসরস প্রকাশনীর জব সলিউশন গাইড pdf এর পরিবর্তে একইরকম উপকারী অন্য কয়েকটি বইয়ের ডাউনলোড লিংক দেয়া হলো। বইগুলো ব্যাংক জব প্রার্থী এবং বিসিএস প্রার্থীদেরও অনেক উপকারে আসবে।




যত দ্রুত সম্ভব প্রফেসরসের বইগুলো ডাউনলোড করে নেয়াই ভালো কারণ এসব লিংক পার্মানেন্ট নয়। যে কোনো সময় রিমুভ হতে পারে ।


ডাউনলোড করতে কোনো সমস্যা হলে কমেন্ট করে জানান , আপডেট করা হবে।

তবে PDF ফাইলগু‌লো শেয়ার করায় যদি কোনো লিগ্যাল কতৃপক্ষ ক্ষতিগ্রস্ত হচ্ছেন বলে মনে করেন অথবা যদি কোনো অভিযোগ থাকে তাহলে phoneapps43@gmail.com এই ইমেইলে যোগাযোগ করুন। যথাযথ ব্যাবস্থা গ্রহণ করা হবে।

আরো পড়ুন :
পোস্টটি উপকারী মনে হলে বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেননা।



6 comments:

  1. আমি কম্পিউটার টেকনোলজি নিয়ে ডিপলোমা করেছি। আমার জি পি এ হলো ২.৯৪
    এখন এই পয়েন্ট ‍দিয়ে কি আমি আবেদন করতে পারবো ,দয়া করে জানাবেন।

    ReplyDelete
    Replies
    1. প্রাথমিক শিক্ষক পদে নিয়োগের কথা বলছেন?প্রাথমিক শিক্ষক পদে নিয়োগের জন্য আবেদন করতে হলে কমপক্ষে গ্র্যাজুয়েট হতে হবে।

      Delete
  2. মামা হলে সবই সম্ভব

    ReplyDelete
    Replies
    1. ভালভাবে চেষ্টা করেন। মামা চাচা ছাড়াও চাকরি হয়।

      Delete
  3. চাকুরী প্রত্যশিতদের বইটি অনেকাংশে সাহায্য করবে। ধন্যবাদ শেয়ার করার জন্যে।

    ReplyDelete
    Replies
    1. আপনাকেও ধন্যবাদ সমকাল ব্লগের সাথে থাকার জন্য।

      Delete