Breaking

Translate

Saturday, 3 November 2018

প্রাথমিক শিক্ষক নিয়োগ গাইড pdf free download

প্রাথমিক শিক্ষক নিয়োগ গাইড pdf, প্রাথমিক শিক্ষক নিয়োগ।





গত ৩০শে জুলাই প্রকাশিত হয়েছে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০১৮। আবেদন প্রক্রিয়া শেষ হয়েছে ৩০শে আগস্ট। যারা প্রাথমিক শিক্ষক হওয়ার জন্য আবেদন করেছেন তারা সবাই পরীক্ষার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন। জানা গেছে খুব শীঘ্রই অনুষ্ঠিত হবে প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষা ২০১৮। আপনারা জানেন প্রাথমিক নিয়োগ পরীক্ষা বাংলাদেশের অন্যতম একটি বড় নিয়োগ পরীক্ষা। প্রাইমারি শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০১৮ প্রকাশিত হওয়ার পর সারাদেশ থেকে মোট ২৪ লাখ ১ হাজার ৫৯৭টি আবেদন জমা পড়েছে। অথচ প্রাথমিক শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি 2018 অনুযায়ী নিয়োগ দেয়া হবে ১২০০০ শিক্ষক! এ থেকে সহজেই বোঝা যাচ্ছে কি পরিমাণ প্রতিযোগিতার সম্মুখীন হতে হবে পরীক্ষার্থীদের।

প্রাইমারী পরীক্ষার প্রশ্ন খুব সহজ হয়না। পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার জন্য যথেষ্ট অনুশীলনের প্রয়োজন। এজন্য অনেকেই বিভিন্ন কোচিং সেন্টারে ভর্তি হয়ে প্রাথমিক বিদ্যালয় নিয়োগ পরীক্ষার প্রস্তুতি নিয়ে থাকেন। তবে ব্যায়বহুল হওয়ার জন্য অনেকেই এসব কোচিং সেন্টারে ভর্তি হতে পারেননা। আবার শহর হতে দূরে অবস্থানের কারণেও অনেক পরীক্ষার্থীকে শুধু বাড়িতে বসে বই পড়েই পরীক্ষার প্রস্তুতি গ্রহণ করতে হয়।




পরীক্ষার্থীদের প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রস্তুতি নিতে সহযোগিতা করার জন্য আমরা ইতোমধ্যেই প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার সাজেশন ২০১৮ প্রকাশ করেছি।
আজকের প্রাথমিক শিক্ষক নিয়োগ সংক্রান্ত হেল্প পোস্টের আলোচ্য বিষয় হলো প্রাথমিক শিক্ষক নিয়োগ বই

প্রাথমিক শিক্ষক নিয়োগ গাইড pdf free download লিখে অনেকেই গুগলে সার্চ করে প্রাথমিক নিয়োগ পরীক্ষা গাইড খোঁজেন। কিন্তু কোনো ওয়েবসাইটেই তাঁরা প্রাথমিক শিক্ষক নিয়োগ গাইড pdf খুঁজে পান না। কারণ এখনো প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ গাইড pdf ইন্টারনেটে কেউ আপলোড করেননি। কেউ আপলোড না করলে বই খুঁজে পাবেন কিভাবে?এজন্য প্রাথমিক শিক্ষক নিয়োগ গাইড pdf download নামে যারা বিভিন্ন ওয়েবসাইটে পোস্ট লিখছেন তাদের দেয়া লিংকে প্রবেশ করে অযথাই সময় নস্ট হচ্ছে পরীক্ষার্থীদের। তাই আমাদের অনুরোধ অযথাই প্রাথমিক শিক্ষক নিয়োগ বই pdf না খুঁজে বরং pdf ভার্সন পড়তে চাইলে আমাদের ওয়েবসাইট থেকে জব সলিউশন গাইড pdf এবং কারেন্ট অ্যাফেয়ার্স pdf সংগ্রহ করে পড়তে পারেন। প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রস্তুতিতে  এ বইগুলোও অনেক উপকারী হবে।
তবে প্রাইমারি শিক্ষক নিয়োগ গাইড pdf পাওয়া না গেলেও আমরা আপনাকে একটি বইয়ের ভান্ডারের সন্ধান দিচ্ছি যেখানে খুঁজে পাবেন অসংখ্য প্রাথমিক শিক্ষক নিয়োগ বই। বইগুলো বাড়িতে বসেই সংগ্রহ করতে পারবেন রকমারি ওয়েবসাইটে অনলাইনে অর্ডার করে।





অনেকেই জেনুইন প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ গাইড pdf download, প্রফেসর'স প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ সহায়িকা pdf, প্রফেসর প্রাথমিক শিক্ষক নিয়োগ গাইড এসব অনলাইনে খুঁজে বেড়ান। এসকল pdf বই আপাতত অনলাইনে পাওয়া সম্ভব নয় তবে রকমারি ডট কম থেকে প্রিন্ট কপি সংগ্রহ করতে পারবেন অনলাইনেই অর্ডার করে।
প্রাথমিক শিক্ষক নিয়োগ গাইড pdf download


 প্রাথমিক শিক্ষক নিয়োগ বই 


যারা সিরিয়াসলি প্রাথমিক শিক্ষক হিসেবে ক্যারিয়ার গড়তে চান তারা নিশ্চয়ই প্রাথমিক নিয়োগ পরীক্ষা প্রস্তুতির জন্য বই সংগ্রহে কার্পণ্য করবেননা। যত বেশি বেশি ভালো মানের বই পড়বেন তত ভালোভাবে প্রস্তুতি গ্রহণ করতে পারবেন। পরিশেষে সকল প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রত্যাশীদের মঙ্গল কামনা করছি।




No comments:

Post a Comment