Breaking

Translate

Sunday, 27 January 2019

এনটিআরসিএ এর নতুন খবর ২০১৯ | শিক্ষক নিয়োগ সুপারিশ সম্পন্ন

এনটিআরসিএ এর নতুন খবর|শিক্ষক নিয়োগের সুপারিশ সম্পন্ন




এনটিআরসিএ এর নতুন খবর ২০১৯ হলো গত ১৮ই ডিসেম্বর ২য় বারের মতো প্রকাশিত হয়েছিল নিবন্ধনকারীদের বহু আকাঙ্খিত ntrca শিক্ষক নিয়োগ গণবিজ্ঞপ্তি ২০১৮।নিবন্ধনকারীগণ আবেদন করেছিলো ১৯শে ডিসেম্বর ২০১৮ থেকে ২রা জানুয়ারি ২০১৯ পর্যন্ত।আরো বিস্তারিত জানতে NTRCA সংক্রান্ত আমাদের সবগুলো পোস্ট পড়ুন।

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের জন্য শুন্য পদের তালিকা গ্রহনের কাজ আগেই সম্পন্ন হয়েছিলো। গত ২৬শে আগস্ট থেকে ৩০শে সেপ্টেম্বর ২০১৮ পর্যন্ত চলে এই শুন্য পদের তালিকা গ্রহণের কাজ।




এদিকে এনটিআরসিএ গণবিজ্ঞপ্তি প্রকাশিত হওয়ার পর মোট ৩১লক্ষ আবেদন জমা পড়েছিলো।এতে ntrca এর আয় হয়েছে ৫৬কোটি টাকা।গড়ে প্রতিটি পদে আবেদন পড়েছে ৭৮টি।একেকজন নিবন্ধনকারী গড়ে ৭ টি করে আবেদন করেছেন।ফলে দেখা যায় প্রতিটি পদের জন্য ১২জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন!তবে আবেদন প্রক্রিয়া নিয়ে বেশ সমালোচনার সম্মুখিন হতে হয়েছে এনটিআরসিএ কে!

গত ২৪শে ডিসেম্বর রাতে প্রকাশিত হয়েছে গণবিজ্ঞপ্তির ফলাফল।এতে নিয়োগের সুপারিশ পাওয়া আবেদনকারীদের এসএমএসের মাধ্যমে ফলাফল জানিয়ে দেয়া হয়।



এদিকে গত ২৭/০১/১৮ তারিখে দৈনিক শিক্ষা ডট কম এবং মানবজমিনের একটি খবরে এনটিআরসিএ চেয়ারম্যানের বরাত দিয়ে বলা হয় :
বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে পুনরায় আরো ৬০০০০ শিক্ষক নিয়োগ দেয়া হবে ২০১৯ সালেই।তবে এতে আবেদনকারীদের মধ্যে ১৫তম এবং ১৬তম নিবন্ধনকারীদেরও অন্তর্ভুক্ত করা হবে।ইতোমধ্যেই জেলা শিক্ষা অফিসের মাধ্যমে সারা দেশের ডিসেম্বর পর্যন্ত শুন্য পদের তালিকা সংগ্রহ করা হয়েছে।

সম্প্রতি বিভিন্ন পত্রিকায় প্রকাশিত খবরে জানা গেছে অবসরোত্তর ছুটিতে (পিআরএল) যাওয়ার সুবিধার্থে গত ১৮ সেপ্টেম্বর এনটিআরসি’র চেয়ারম্যান এ এম এম আজহারকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে।



সেইসাথে খবরে আরো জানা গেছে গত ২৪শে সেপ্টেম্বর ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলালকে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (NTRCA) চেয়ারম্যান হিসেবে নিয়োগ দিয়েছিলো সরকার।

তবে এনটিআরসিএ'র চেয়ারম্যান পরিবর্তন সংক্রান্ত কোনো তথ্য সেসময় প্রকাশ করা হয়নি এনটিআরসিএ'র অফিসিয়াল ওয়েবসাইট থেকে। এই রিপোর্টটি প্রকাশের সময় পর্যন্ত তাদের ওয়েবসাইটে NTRCA চেয়ারম্যান হিসেবে এ এম এম আজহারের নাম এবং ছবি অপরিবর্তিত ছিলো।

এদিকে অল্প সময়ের ব্যাবধানে এনটিআরসিএ চেয়ারম্যান নিয়োগের বিষয়ে আরেকটি নাটকীয় ঘটনা ঘটে যায়! গত ১৬ই অক্টোবর জনপ্রশাসন মন্ত্রণালয়ের একটি আদেশের মাধ্যমে জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (বোর্ড প্রশাসন) এস এম আশফাক হোসেনকে এনটিআরসিএ 'র চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেয় সরকার।

একই দিনে জনপ্রশাসন মন্ত্রণালয়ের আরেকটি আদেশের মাধ্যমে এনটিআরসিএ 'র চেয়ারম্যান হিসেবে বদলির আদেশাধীন খান মোহাম্মদ বিলালকে জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য ( বোর্ড প্রশাসন) করা হয়।



শেষ পর্যন্ত দেরিতে হলেও এনটিআরসিএ অফিসিয়াল ওয়েবসাইটে চেয়ারম্যান হিসেবে অতিরিক্ত সচিব এস এম আশফাক হোসেনের নাম এসেছে। আশা করা যায় এর মাধ্যমে অবসান হলো ntrca চেয়ারম্যান নিয়োগ সংক্রান্ত নাটকীয় ঘটনার।

এই ছিলো আপাততntrca আপডেট নিউজ। তবে যাই হোক সরকারের সিদ্ধান্ত অনুযায়ী এনটিআরসিএতে যে কোনো ধরনের পরিবর্তন যদি নিবন্ধনকারীদের জন্য ইতিবাচক হয় তা সাদরে গ্রহণ করবে সকল নিবন্ধনকারী।
এনটিআরসিএ 'র নতুন চেয়ারম্যান এস এম আশফাক হোসেন
এনটিআরসিএ 'র চেয়ারম্যান


3 comments:

  1. নিবন্ধন পরীক্ষা বন্ধ করে বেসরকারী শিক্ষক নিয়োগে যাদের নিবন্ধন আছে এবং বয়স ৩৫ এর কম তাদের মধ্যে থেকে ৫০% এবং পি এস সি পরীক্ষার আদলে পরীক্ষা নিয়ে তাদের মধ্যে ৫০% নিয়োগ দেওয়া উচিত।

    ReplyDelete
    Replies
    1. আপনার মতামত প্রকাশের জন্য ধন্যবাদ।

      Delete
  2. Ssc result 2019
    We appreciate you sharing excellent information. Your site is really cool.
    I’m impressed by the details which you’ve put on this site.
    It reveals how effectively you recognize this subject.
    Job circular
    Bookmarked this web page, will come back for more articles.
    You, buddy, ROCK! I found simply the information I already searched everywhere and
    simply couldn’t run into. What a perfect website.

    ReplyDelete