Breaking

Translate

Tuesday, 20 November 2018

এনটিআরসিএ এর নতুন খবর ২০১৮

এনটিআরসিএ এর নতুন খবর, এনটিআরসিএ 'র নতুন চেয়ারম্যান এস এম আশফাক হোসেন।




NTRCA এর মাধ্যমে বেসরকারি শিক্ষক নিয়োগ ২০১৮ অতি সন্নিকটে। যে কোনো সময় আবেদন চেয়ে প্রকাশ হতে পারে এনটিআরসিএ নিয়োগ বিজ্ঞপ্তি।চলুন জেনে নেয়া যাক এনটিআরসিএ এর নতুন খবর ২০১৮।

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের জন্য শুন্য পদের তালিকা গ্রহনের কাজ ইতোমধ্যেই সম্পন্ন হয়েছে। গত ২৬শে আগস্ট থেকে ৩০শে সেপ্টেম্বর ২০১৮ পর্যন্ত চলে এই শুন্য পদের তালিকা গ্রহণের কাজ।




তবে শুন্য পদের তালিকা প্রদানের সময় কোনো ভুল করে থাকলে তা সংশোধনের জন্য ০৬/১০/১৮ তারিখ পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে সময় দিয়েছে NTRCA। গত ০৩/১০/১৮ তারিখে এনটিআরসিএ নোটিশ দিয়ে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান প্রধানগণ এবং উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারদের প্রয়োজনীয় নির্দেশনা দিয়ে দিয়েছে।


এদিকে গত ০৩/১০/১৮ তারিখে দৈনিক শিক্ষা ডট কমের একটি খবরে বলা হয় :
বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে (স্কুল, কলেজ, মাদরাসা) ৩৮ হাজার ৮০০টি শিক্ষকের শূন্য পদের তালিকা পেয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের মাধ্যমে তালিকাটি আরেকবার যাচাই-বাছাই করে আগামী এক মাসের মধ্যে নিয়োগের সুপারিশ করা হবে।

সম্প্রতি বিভিন্ন পত্রিকায় প্রকাশিত খবরে জানা গেছে অবসরোত্তর ছুটিতে (পিআরএল) যাওয়ার সুবিধার্থে গত ১৮ সেপ্টেম্বর এনটিআরসি’র চেয়ারম্যান এ এম এম আজহারকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে।




সেইসাথে খবরে আরো জানা গেছে গত ২৪শে সেপ্টেম্বর ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলালকে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (NTRCA) চেয়ারম্যান হিসেবে নিয়োগ দিয়েছে সরকার।

তবে এনটিআরসিএ'র চেয়ারম্যান পরিবর্তন সংক্রান্ত কোনো তথ্য এখনো প্রকাশ করা হয়নি এনটিআরসিএ'র অফিসিয়াল ওয়েবসাইট থেকে। এই রিপোর্টটি প্রকাশের সময় পর্যন্ত তাদের ওয়েবসাইটে NTRCA চেয়ারম্যান হিসেবে এ এম এম আজহারের নাম এবং ছবি অপরিবর্তিত রয়েছে।

এদিকে অল্প সময়ের ব্যাবধানে এনটিআরসিএ চেয়ারম্যান নিয়োগের বিষয়ে আরেকটি নাটকীয় ঘটনা ঘটে গেছে! গত ১৬ই অক্টোবর জনপ্রশাসন মন্ত্রণালয়ের একটি আদেশের মাধ্যমে জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (বোর্ড প্রশাসন) এস এম আশফাক হোসেনকে এনটিআরসিএ 'র চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

একই দিনে জনপ্রশাসন মন্ত্রণালয়ের আরেকটি আদেশের মাধ্যমে এনটিআরসিএ 'র চেয়ারম্যান হিসেবে বদলির আদেশাধীন খান মোহাম্মদ বিলালকে জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য ( বোর্ড প্রশাসন) করা হয়েছে।



শেষ পর্যন্ত দেরিতে হলেও এনটিআরসিএ অফিসিয়াল ওয়েবসাইটে চেয়ারম্যান হিসেবে অতিরিক্ত সচিব এস এম আশফাক হোসেনের নাম এসেছে। আশা করা যায় এর মাধ্যমে অবসান হলো ntrca চেয়ারম্যান নিয়োগ সংক্রান্ত নাটকীয় ঘটনার।

এই ছিলো আপাতত ntrca আপডেট নিউজ। তবে যাই হোক সরকারের সিদ্ধান্ত অনুযায়ী এনটিআরসিএতে যে কোনো ধরনের পরিবর্তন যদি নিবন্ধনকারীদের জন্য ইতিবাচক হয় তা সাদরে গ্রহণ করবে সকল নিবন্ধনকারী।
এনটিআরসিএ 'র নতুন চেয়ারম্যান এস এম আশফাক হোসেন
এনটিআরসিএ 'র চেয়ারম্যান


No comments:

Post a Comment