Breaking

Translate

Monday, 7 January 2019

এনটিআরসিএ এর নতুন খবর ২০১৯ | শিক্ষক নিয়োগ সুপারিশ জানুয়ারিতেই

এনটিআরসিএ এর নতুন খবর|শিক্ষক নিয়োগের আবেদন সম্পন্ন




এনটিআরসিএ এর নতুন খবর ২০১৯ হলো গত ১৮ই ডিসেম্বর প্রকাশিত হয়েছিল নিবন্ধনকারীদের বহু আকাঙ্খিত ntrca শিক্ষক নিয়োগ গণবিজ্ঞপ্তি ২০১৮।নিবন্ধনকারীগণ আবেদন করেছেন ১৯শে ডিসেম্বর ২০১৮ থেকে ২রা জানুয়ারি ২০১৯ পর্যন্ত।আরো বিস্তারিত জানতে NTRCA সংক্রান্ত আমাদের সবগুলো পোস্ট পড়ুন।

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের জন্য শুন্য পদের তালিকা গ্রহনের কাজ ইতোমধ্যেই সম্পন্ন হয়েছে। গত ২৬শে আগস্ট থেকে ৩০শে সেপ্টেম্বর ২০১৮ পর্যন্ত চলে এই শুন্য পদের তালিকা গ্রহণের কাজ।




এদিকে এনটিআরসিএ গণবিজ্ঞপ্তি প্রকাশিত হওয়ার পর মোট ৩১লক্ষ আবেদন জমা পড়েছে।এতে ntrca এর আয় হয়েছে ৫৬কোটি টাকা।গড়ে প্রতিটি পদে আবেদন পড়েছে ৭৮টি।একেকজন নিবন্ধনকারী গড়ে ৭ টি করে আবেদন করেছেন।ফলে দেখা যায় প্রতিটি পদের জন্য ১২জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন!



এদিকে গত ০৩/১০/১৮ তারিখে দৈনিক শিক্ষা ডট কমের একটি খবরে বলা হয় :
বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে (স্কুল, কলেজ, মাদরাসা) ৩৮ হাজার ৮০০টি শিক্ষকের শূন্য পদের তালিকা পেয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের মাধ্যমে তালিকাটি আরেকবার যাচাই-বাছাই করে আগামী এক মাসের মধ্যে নিয়োগের সুপারিশ করা হবে।

সম্প্রতি বিভিন্ন পত্রিকায় প্রকাশিত খবরে জানা গেছে অবসরোত্তর ছুটিতে (পিআরএল) যাওয়ার সুবিধার্থে গত ১৮ সেপ্টেম্বর এনটিআরসি’র চেয়ারম্যান এ এম এম আজহারকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে।



সেইসাথে খবরে আরো জানা গেছে গত ২৪শে সেপ্টেম্বর ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলালকে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (NTRCA) চেয়ারম্যান হিসেবে নিয়োগ দিয়েছিলো সরকার।

তবে এনটিআরসিএ'র চেয়ারম্যান পরিবর্তন সংক্রান্ত কোনো তথ্য সেসময় প্রকাশ করা হয়নি এনটিআরসিএ'র অফিসিয়াল ওয়েবসাইট থেকে। এই রিপোর্টটি প্রকাশের সময় পর্যন্ত তাদের ওয়েবসাইটে NTRCA চেয়ারম্যান হিসেবে এ এম এম আজহারের নাম এবং ছবি অপরিবর্তিত ছিলো।

এদিকে অল্প সময়ের ব্যাবধানে এনটিআরসিএ চেয়ারম্যান নিয়োগের বিষয়ে আরেকটি নাটকীয় ঘটনা ঘটে যায়! গত ১৬ই অক্টোবর জনপ্রশাসন মন্ত্রণালয়ের একটি আদেশের মাধ্যমে জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (বোর্ড প্রশাসন) এস এম আশফাক হোসেনকে এনটিআরসিএ 'র চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেয় সরকার।

একই দিনে জনপ্রশাসন মন্ত্রণালয়ের আরেকটি আদেশের মাধ্যমে এনটিআরসিএ 'র চেয়ারম্যান হিসেবে বদলির আদেশাধীন খান মোহাম্মদ বিলালকে জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য ( বোর্ড প্রশাসন) করা হয়।



শেষ পর্যন্ত দেরিতে হলেও এনটিআরসিএ অফিসিয়াল ওয়েবসাইটে চেয়ারম্যান হিসেবে অতিরিক্ত সচিব এস এম আশফাক হোসেনের নাম এসেছে। আশা করা যায় এর মাধ্যমে অবসান হলো ntrca চেয়ারম্যান নিয়োগ সংক্রান্ত নাটকীয় ঘটনার।

এই ছিলো আপাততntrca আপডেট নিউজ। তবে যাই হোক সরকারের সিদ্ধান্ত অনুযায়ী এনটিআরসিএতে যে কোনো ধরনের পরিবর্তন যদি নিবন্ধনকারীদের জন্য ইতিবাচক হয় তা সাদরে গ্রহণ করবে সকল নিবন্ধনকারী।
এনটিআরসিএ 'র নতুন চেয়ারম্যান এস এম আশফাক হোসেন
এনটিআরসিএ 'র চেয়ারম্যান


No comments:

Post a Comment