Breaking

Translate

Monday, 24 September 2018

রবি নতুন সিম অফার।

রবি নতুন সিম অফার : রবির নতুন সিম কিনলেই পাচ্ছেন আকর্ষণীয় robi internet offer।





ইন্টারনেট কানেকশন ছাড়া আজকাল একটা দিনও কাটানো কস্টকর। বিশেষ করে যারা নিয়মিত নেট ব্যাবহার করে অভ্যস্ত তাদের জন্য। কিন্তু ইন্টারনেট প্যাকেজের দাম তো কম নয়!

যদি যে কোনো অপারেটরের বিভিন্ন ইন্টারনেট প্যাকেজের দাম যাচাই করা হয় দেখা যায় এক জিবি ইন্টারনেটের দাম একশ টাকার উপরে হয় আবার সময়ও থাকে সীমিত। এভাবে সারামাস ননস্টপ নেট চালাতে কমপক্ষে চার পাঁচশ টাকা খরচ হয়ে যায়!

অনেকের হয়তো এতে কোনো সমস্যা নেই কিন্তু অনেকের জন্যই আবার এটা ব্যায়বহুল। যাদের কাছে সাধারণ Internet package গুলো ব্যয়বহুল মনে হয় তাদের জন্যই মূলত এই পোস্ট। তবে চমকপ্রদ কোনো অফার নিয়ে আলোচনা করতে বসিনি, যেটা সবার জন্য eligible নয় ! বরং এই অফারটি সবার জন্যই উন্মুক্ত।

robi internet offer :





যারা মোটামুটি সাশ্রয়ী রেটে সারামাস ইন্টারনেট ইউজ করতে চান তাদের জন্য নতুন সিমের internet offer অথবা বন্ধ সিমের ইন্টারনেট অফারগুলোই সবচেয়ে ভালো। আমি নিজে এই সিস্টেমেই নেট ইউজ করছি এবং আমার জন্য এটা যথেষ্ট ভালো মনে হচ্ছে সবদিক থেকেই।

Robi internet এর এই অফারটি রবি আজিয়াটা লিমিটেডের। অনেকেই অবশ্য এটি জানেন এবং ব্যাবহার করছেন তারপরও লিখলাম এতে অনেকেই যারা অন্য অপারেটর ব্যাবহার করছেন তারা নিজ নিজ অপারেটরের সাথে এটি মিলিয়ে দেখতে পারেন।যদি ভালো মনে হয় তাহলে প্যাকেজটি গ্রহণ করতেও পারেন।

রবি নতুন সিমের এই অফারটিতে আপনি মাসে সর্বোচ্চ ৪ জিবি ইন্টারনেট ন্যুনতম ৯২ টাকায় সারামাস ব্যাবহার করতে পারবেন। এতে যদি আপনার চলে তাহলে পোস্টটি আপনার কাজে লাগতে পারে না হলে অন্য বিকল্প কিছু খুঁজতে পারেন যেটা আপনার প্রয়োজনের সাথে match করে।


নতুন সিমের এই robi internet অফারটি পেতে আপনাকে প্রথমে ১৪০ টাকায় ২টি সিম কিনতে হবে। ফেব্রুয়ারী ২০১৮ থেকে এই নতুন সিমের অফারটিতে কিছু পরিবর্তন এনেছে রবি। আগে ছিলো ৯ টাকায় ১ জিবি ৭ দিন মেয়াদ এবং ১০ দিন পর পর নতুন করে নেয়া যেতো। দুটো সিম দিয়ে ঘুরিয়ে ফিরিয়ে ৩৬ টাকায় ৪ জিবি ইন্টারনেট সারামাস ব্যাবহার করা যেতো।




পরবর্তীতে কিছু পরিবর্তন এসেছে অফারটিতে। সিম দুটি চালু করার পরই দুটো সিমে ৬৫ টাকা করে মোট ১৩০ টাকা ব্যালেন্স পেয়ে যাবেন। এবং সাথে পাবেন ২ জিবি করে মোট ৪ জিবি ইন্টারনেট যার মেয়াদ থাকবে ৭ দিন। প্রতিটি সিমে ১ জিবি ইন্টারনেট ৩৭ টাকায় ৭ দিনের মেয়াদে এবং ৭ দিন পরপর মোট ছয়মাস পর্যন্ত পাবেন। আবার ৯ টাকায় ১ জিবি ৭ দিন মেয়াদে প্রতিমাসে ১ বার করে মোট ১ বছর ধরে পাবেন। সিম দুটো ঘুরিয়ে ফিরিয়ে ব্যাবহার করলে প্রতি মাসে ন্যুনতম (৩৭×২)+(৯×২)= ৯২ টাকা খরচ করে ৪ জিবি করে ইন্টারনেট ব্যাবহার করতে পারবেন ননস্টপ অন্তত ৬ মাস!

তবে বর্তমানে রবি নতুন সিমের অফারে আরো বেশকিছু পরিবর্তন হয়েছে। যেমনঃ এখন নতুন একটি রবি সিম কিনতে হবে ১০০ টাকায়। এরপর ৩৪,৫৪ অথবা ৯৭ টাকা রিচার্জ করতে হবে। ৩৪ টাকা কেটে নেয়া হবে। রিচার্জ করার সাথে সাথেই পেয়ে যাবেন সাত দিনের মেয়াদে ২ জিবি ইন্টারনেট এবং ৪৫ মিনিট Any net talk time।

এরপর প্রতি ৩০ দিন পর পর ৯ টাকায় পাওয়া যাবে সাত দিনের মেয়াদে ১জিবি internet। এভাবে ১২ মাসে পাওয়া যাবে ১২ জিবি পর্যন্ত। আবার ৩৭ টাকায় পাওয়া যাবে সাত দিনের মেয়াদে ১ জিবি ইন্টারনেট সাত দিন পরপর। এভাবে ছয় মাস পর্যন্ত পাওয়া যাবে।

সুতরাং দেখা যাচ্ছে বর্তমান রবি নতুন সিমের অফারে প্রতি মাসে ৪ জিবি পর্যন্ত ইন্টারনেট সারামাস ননস্টপ ব্যবহার করতে খরচ হবে ন্যুনতম (৩৭×৩)+৯=১২০ টাকা।

তবে মোবাইল ফোন অপারেটররা বর্তমানে এলাকা ভিত্তিক ভিন্ন ভিন্ন অফার দিচ্ছে। রবির এই নতুন সিমের অফারটি সিলেট বিভাগের গ্রাহকদের জন্য প্রযোজ্য। অন্য বিভাগের গ্রাহকদের জন্য অফারটিতে কিছু ভিন্নতা থাকতে পারে। সুতরাং আরো বিস্তারিত জানতে কল করুন রবি কাস্টমার কেয়ারে 123 নম্বরে। রবি ছাড়া অন্য যে কোনো অপারেটর থেকে Robi customer care এ কল করতে ডায়াল করুন 01819400400 এই নম্বরে।





নতুন সিম কেনা এখন আগের চেয়ে আরো সহজ। সিম কিনতে NID এর ফটোকপি এবং ছবির প্রয়োজন নেই। শুধু NID নম্বর এবং এনআইডিতে দেয়া তথ্যগুলো সঠিকভাবে দিতে পারলেই নতুন সিম কেনা যায়।
robi internet ব্যাবহারকারীদের জন্য সেরা  robi internet offer।

2 comments: