Breaking

Translate

Monday, 8 October 2018

রহস্য পত্রিকা , রহস্য পত্রিকা pdf download।

রহস্য পত্রিকা pdf download 2018 , rahasya patrica প্রতি মাসে পড়ুন ফ্রীতে ডাউনলোড করে। 


আমার জীবনে সবচেয়ে বেশি এবং নিয়মিত যে মাসিক পত্রিকা বা ম্যাগাজিনটি পড়া হয়েছে সেটি হলো সেবা প্রকাশনির রহস্য পত্রিকা। পেপারব্যাক এ মাসিক রহস্য পত্রিকাটি বাংলাদেশে বেশ জনপ্রিয়। প্রতি মাসের নতুন রহস্য পত্রিকাটি হাতে পাওয়ার জন্য উন্মুখ হয়ে থাকতাম। কাজী আনোয়ার হোসেন সম্পাদিত রহস্য পত্রিকাটি থাকতো নানারকম স্বাদে ভরপুর। বেশ কয়েকবছর ধরে নিয়মিত পড়েছি,কোনো মাসেই বাদ যায়নি। সেসময় রহস্য পত্রিকার প্রতিটি সংখ্যার মূল্য ছিলো বিশ টাকা।আমাদের এলাকায় একমাত্র রেলওয়ে বুকস্টলেই পাওয়া যেতো রহস্য পত্রিকা। ঢাকা থেকে ডাকযোগে আসতে মাসের চার পাঁচ তারিখ লেগে যেতো! অথচো এই অপেক্ষাও অনেক দীর্ঘ মনে হতো তখন। এটা স্কুল জীবনের কথা। অনেক ছোট ছোট বিষয়ের মাঝেও অপার আনন্দ খুঁজে পাওয়ার বয়স তখন! মাসের চার পাঁচ তারিখ পার হলেই প্রতিদিন স্টলে গিয়ে খোঁজ নিতাম কবে আসবে পত্রিকা, এতো দেরি হচ্ছে কেন? অবশ্য আমার মতো নিয়মিত পাঠক সম্ভবত খুব বেশি ছিলোনা আমার এলাকায়! কারণ দেখতাম মাত্র দশ থেকে পনেরো পিস পত্রিকা আসতো প্রতিমাসে! আমার মতো বাঁধা কয়েকজন কাস্টমারদের জন্যই হিসেব করে আনা হতো! এমন অনেকবারই হয়েছে যে ডাক থেকে আনার পর প্যাকেট খুলে প্রথম পত্রিকাটি আমিই বাড়ি নিয়ে গেছি। সেই ফিলিংস আর কখনও উপভোগ করা সম্ভব নয়! কিন্ত স্মৃতিচারণের মধ্যেও আলাদা আনন্দ রয়েছে!
কখন যে পড়া বাদ দিয়েছি কেন বাদ দিয়েছি তা স্পষ্ট মনে নেই। তবে পুরনো পত্রিকাগুলো এখনো সংগ্রহে আছে! অবশ্য নিশ্চয়ই অনেক ধুলো জমে গেছে সেগুলোর উপর। হঠাৎই কিছুদিন আগে মনে হলো দেখিতো আগের মতোই আছে নাকি সেই রহস্য পত্রিকার রহস্যের ভান্ডার? এখন তো ডিজিটাল যুগ। মন চাইলেই অনেক কিছু সাথে সাথেই হাতের নাগালে চলে আসে! সত্যিই ইন্টারনেটে খুঁজে পেলাম রহস্য পত্রিকা pdf। ডাউনলোড করে পড়ে ফেললাম 😄😄 আশ্চর্য আবার পুরনো দিনের সেই অনুভূতিই যেনো ফিরে পেলাম!




একটি ওয়েবসাইট খুঁজে পেলাম যেখানে প্রতিমাসের rahasya patrika pdf নিয়মিত আপলোড করা হয়! তবে অবশ্যই চলমান মাসের কপি নয়। গতমাসের কপি! কিন্তু ভালো লাগলো দেখে যে প্রতিমাসেই নিয়মিত আপলোড হয়! কাজেই এরকম হঠাৎ যদি কোনো অবসরে মনে হয় পুরনো দিনের প্রিয় সেই পত্রিকাটিতে একটু চোখ বুলিয়ে নিই এখন আর তাতে কোনো বাধা নেই! এখানে রহস্য পত্রিকা ২০১৮ এর সকল ডাউনলোড লিংক শেয়ার করে দিলাম। আমার মতো কোনো খেয়ালী পাঠক চাইলে যাতে সহজেই পড়তে পারে রহস্যময় সেই রহস্য পত্রিকা।
আরো অনেক ওয়েবসাইটেই হয়তো রহস্য পত্রিকার ডাউনলোড লিংক দেয়া আছে তবে সেসব লিংকে ক্লিক করলে বিরক্তিকর এডভার্টাইজমেন্ট শো করবে। ডাউনলোড করতে বেশি সময় লাগবে। এখানে ডাউনলোড করলে ঝামেলা ছাড়াই সরাসরি mediafire থেকে ডাউনলোড হবে।


rahasya patrika ফ্রী ডাউনলোড।
rahasya patrika 
মোবাইল ফোন অথবা কম্পিউটার থেকে যে কোনো ওয়েব ব্রাউজার দিয়ে রহস্য পত্রিকা খুব সহজেই ডাউনলোড করা যাবে। যাদের মোবাইল অথবা কম্পিউটারে ইবুক পড়ার অভ্যাস আছে তারা জানেন ইবুক বা pdf ফাইল পড়ার জন্য Adobe reader app বা software প্রয়োজন হয়। রহস্য পত্রিকা পড়ার জন্যও adobe reader প্রয়োজন হবে। যাদের মোবাইলে app টি নেই তারা Google play থেকে এখনই ডাউনলোড করে নিতে পারেন।



Google play স্টোরে রহস্য পত্রিকা পড়ার জন্য রহস্য পত্রিকা কালেকশন নামে jingalala app এর তৈরি একটি app আছে। তবে এটি ডাউনলোড করার পরামর্শ দেবোনা কারণ app টির কোয়ালিটি খুবই খারাপ। ভবিষ্যতে ভালো কোনো app পাবলিশ হলে এবং আমাদের নজরে আসলে তা পাঠকদের জানিয়ে দেয়া হবে।

No comments:

Post a Comment