Breaking

Translate

Sunday, 2 December 2018

শার্লক হোমস একটি কালজয়ী গোয়েন্দা চরিত্র|পড়ুন শার্লক হোমস pdf

পৃথিবীর সেরা কাল্পনিক গোয়েন্দা চরিত্র শার্লক হোমসের গোয়েন্দা গল্প pdf download করুন ।



শার্লক হোমস এমনই এক কাল্পনিক চরিত্রের নাম যার জনপ্রিয়তা তার স্রস্টা স্যার আর্থার কোনান ডয়েলকেও হার মানিয়েছে! শার্লক হোমস বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এবং আলোচিত গোয়েন্দা চরিত্র। ব্রিটিশ এ গোয়েন্দা চরিত্রের স্রস্টা স্যার আর্থার কোনান ডয়েল। শার্লক হোমসকে নিয়ে মোট চারটি উপন্যাস এবং ছাপ্পান্নোটি ছোট গল্প লেখেন তিনি। এমন মন্ত্রমুগ্ধ হয়ে পড়েছি তার সবগুলো কাহিনী যা ভাষায় প্রকাশ করার মতো নয়। ছোটবেলা থেকেই গোয়েন্দা গল্পের প্রতি বিশেষ টান ছিলো! বলা যায় ভুতের গল্প থেকে প্রোমোশন নিয়ে গোয়েন্দা গল্পে পদার্পন! ঘটনাচক্রে শার্লক হোমসের সাথে পরিচয়! আর যায় কোথায়! শার্লক হোমস অমনিবাস কিনে তারিয়ে তারিয়ে রোমাঞ্চকর গোয়েন্দা কাহিনীর স্বাদ উপভোগ করা, সত্যিই জীবনে যতো বই পড়ে আনন্দ পেয়েছি তারমধ্যে শার্লক হোমসের গোয়েন্দা গল্প অতুলনীয়।
উনবিংশ শতাব্দীতে সৃষ্ট একটি চরিত্র অথচো এখনো সারাবিশ্বে তাঁর জনপ্রিয়তা, গ্রহনযোগ্যতা এতোটুকুও ম্লান হয়নি। মৌলিক গোয়েন্দা কাহিনীর চরিত্র হিসেবে কালজয়ী হয়েছে। আমাদের বাংলা ভাষার অনেক বরেণ্য সাহিত্যিকও শার্লক হোমসকে গুরু মেনে তাঁর আদলে গোয়েন্দা চরিত্র সৃষ্টির চেষ্টা করেছেন এবং কেউ কেউ সফলও হয়েছেন। যেমন উদাহরণ হিসেবে সত্যজিৎ রায়ের ফেলুদা বা শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের ব্যোমকেশ বক্সীর নাম উল্লেখযোগ্য।
আমরা পাঠকরা অনেক গল্প উপন্যাসই পড়ে থাকি! এর অনেক চরিত্রই আমাদের আনন্দ দেয়, মুগ্ধ করে। কিন্তু খুব কম চরিত্রই শার্লক হোমসের মতো এমন জাদুকরি হয় যাদেরকে বিশ্বব্যাপী মানুষ যুগ যুগ ধরে অনুসরণ করতে চায়! বিশ্বজুড়ে অসংখ্য পাঠকের কল্পনার নায়ক এই শার্লক হোমস। প্রত্যেকের পছন্দের ধরন অবশ্যই আলাদা। তবে প্রত্যেকেরই কোনো না কোনো পছন্দের চরিত্র আছে চলচ্চিত্রে, নাটকে বা গল্প,উপন্যাসে যাকে সে অনুসরণ করার চেষ্টা করে,কল্পনায় তাঁর মতো হতে চায়। শার্লক হোমস গল্প পড়ে এতোটাই মুগ্ধ হয়েছিলাম যে তাঁর মতো বুদ্ধিমান একজন গোয়েন্দা হওয়ার কল্পনা করতাম। যদিও বাস্তবে তা সম্ভব হয়নি! তবে ভক্ত যখন হয়েছিl তখন কিছু দায়িত্ব কর্তব্য তো রয়েছেই! তাই সহজেই পাঠক যাতে খুঁজে পায় বইগুলো এজন্য শার্লক হোমস সমগ্র pdf শেয়ার করলাম। অবশ্য বইগুলো কস্ট করে আপলোড করেছেন অন্য কেউ, হয়তো আমার মতোই কোনো গুনমুগ্ধ পাঠক। যারা ইবুুক পড়তে অভ্যস্ত তদের জন্য একটি ভালো সংগ্রহ হতে পারে এই রহস্য উপন্যাস pdf




সমকাল ব্লগ বই ডাউনলোড করার ওয়েবসাইট নয় তবে যে বইগুলো নিজে পড়েছি এবং ভালো লেগেছে শুধু এরকম বিশেষ কিছু বই নিয়েই আলোচনা হয় ব্লগের ইবুক ডাউনলোড ক্যাটাগরিতে। এখানে অন্যান্য বইয়ের পাশাপাশি কিছু জনপ্রিয় রহস্য উপন্যাস ডাউনলোড করতে পারবেন। আছে গোয়েন্দা উপন্যাস pdf, আছে থ্রিলার উপন্যাস pdf
শার্লক হোমস বা এর লেখকের বিস্তারিত পরিচিতি বা জন্ম মৃত্যুর সন তারিখ ইত্যাদি নীরস তথ্য এখানে আলোচনা করিনি।এসব বইয়ের ভূমিকাতেই বিস্তারিত রয়েছে অথবা উইকিপিডিয়াতেও খুঁজে পাওয়া একেবারেই সহজ।
শার্লক হোমস সমগ্র বা অমনিবাস ডাউনলোড pdf
শার্লক হোমস 



No comments:

Post a Comment