Breaking

Translate

Saturday, 5 August 2017

মাসুদ রানা সিরিজের ই বুক কালেকশন এবং ভক্তদের জন্য কিছু বাড়তি আকর্ষণ!

মাসুদ রানা সিরিজের বই pdf কালেকশন এবং ভক্তদের জন্য কিছু বাড়তি আকর্ষণ! 

মাসুদ রানা সিরিজ, কাজী আনোয়ার হোসেন। মাসুদ রানার বই ডাউনলোড। masud rana PDF download
কাজী আনোয়ার হোসেন 
‘‘মাসুদ রানা।
বাংলাদেশ কাউন্টার ইন্টেলিজেন্সের এক দূর্দান্ত, দুঃসাহসী স্পাই।গোপন মিশন নিয়ে ঘুরে বেড়ায় দেশ-দেশান্তরে।বিচিত্র তার জীবন। অদ্ভূত রহস্যময় তার গতিবিধি।কোমলে কঠোরে মেশানো নিষ্ঠুর, সুন্দর এক অন্তর।টানে সবাইকে, কিন্তু বাঁধনে জড়ায় না।কোথাও অন্যায়-অবিচার অত্যাচার দেখলে রুখে দাঁড়ায়।পদে পদে তার বিপদ-শিহরণ-ভয় আর মৃত্যুর হাতছানি।আসুন, এই দুর্ধর্ষ, চিরনবীন যুবকটির সঙ্গে পরিচিত হই।সীমিত গণ্ডিবদ্ধ জীবনের একঘেয়েমি থেকে একটানে তুলে নিয়ে যাবে ও আমাদের স্বপ্নের এক আশ্চর্য মায়াবী জগতে।আপনি আমন্ত্রিত।’’




এই হলো মাসুদ রানার পরিচিতি কথন।এই পরিচিতি কথনেই মাসুদ রানার জনপ্রিয়তার রহস্য উন্মোচিত হয়েছে।
মাসুদ রানা সিরিজ বাংলাদেশের সবচেয়ে দীর্ঘ সময় ধরে টিকে থাকা এবং সবচেয়ে জনপ্রিয় সফল থ্রিলার উপন্যাস সিরিজ। মাসুদ রানা চরিত্রের বর্ণনা ঠাঁই পেয়েছে উইকিপিডিয়াতেও। ২০১৬ সালের মে মাসেই মাসুদ রানা সিরিজের সুবর্ণজয়ন্তী অর্থাৎ পঞ্চাশ বছর পূর্ণ হয়ে গেছে!১৯৬৬ সালের মে মাসে প্রথম বই "ধ্বংস পাহাড়" প্রকাশের পর থেকে এই পঞ্চাশ বায়ান্ন বছরে সাড়ে চার শতাধিক বই প্রকাশিত হয়েছে সিরিজটির।সুবর্ণ জয়ন্তী উপলক্ষে মাসুদ রানার স্মরণে রাইজিং বিডি ডট কম,প্রথম আলোর ছুটির দিনেবিবিসি বাংলায় যে প্রতিবেদন প্রকাশিত হয়েছে তা ভক্তদের নিশ্চয়ই উৎসাহিত করবে। আর ঢাকা টাইমস টুয়েন্টি ফোর ডট কমে প্রভাস আমিনের "মাসুদ রানার খোঁজে অভিযান" লেখাটি পড়লে যে কোনো রানা ভক্তই রোমাঞ্চিত হবেন।

মাসুদ রানার সাথে আমার নিজের প্রথম পরিচয় ষষ্ঠ কি সপ্তম শ্রেণী থেকে!প্রিন্স নামে এক সহপাঠী বন্ধুর হাত ধরে।এরপর দুই শতাধিক বই নিজে সংগ্রহ করে পড়েছি!বইগুলো এখন আর নিজের সংগ্রহে নেই,নস্ট করে ফেলেছি!কর্মজীবনের ব্যাস্ততার কারণে নতুন বইগুলো আগের মতো আর পড়া হয়ে উঠেনা তাছাড়া হাতের কাছে চট করে পাওয়াও যায়না!তবে ফেলে আসা সেই রোমাঞ্চের স্বাদ অনুভবের লোভটা জেগে উঠে মাঝেমাঝে!তখন ইন্টারনেট থেকে খুঁজে না পড়া বইগুলো ডাউনলোড করে পড়ি আর সেই রোমাঞ্চকর দিনগুলি স্মরণ করি!কোনো বই এক বার পড়া শুরু করলে শেষ না করে থাকতে পারতাম না!এমনো দিন গেছে সারাদিন শুয়ে বসে মাসুদ রানা পড়েই দিন কাটিয়ে দিয়েছি!সন্ধ্যার পর পাঠ্য বইয়ের নিচে লুকিয়ে আবার মাসুদ রানা!এমনকি পরীক্ষার আগের রাতেও মাসুদ রানা!এমনি অমোঘ ছিলো সে নেশা!আমি নিশ্চিত সকল রানা ভক্তেরই এমন অভিজ্ঞতা রয়েছে!



যাই হোক আমার মতো যাদের অবস্থা তাদের জন্য ইন্টারনেট থেকে মাসুদ রানার বইগুলো ডাউনলোড করার লিংক শেয়ার করলাম।এখান থেকে মাসুদ রানা সিরিজের অনেক বই ডাউনলোড করতে পারবেন।তবে কিছু কিছু লিংক কাজ নাও করতে পারে আবার কিছু বইয়ের প্রিন্ট ভালো নয় কাজেই পড়তে অসুবিধা হতে পারে।প্রথম থেকে শেষ পর্যন্ত সবগুলো বই নেটে পাওয়ার কোনো উপায় নেই!কিছু উৎসাহী স্বেচ্ছাসেবক নিজ আগ্রহে যে বইগুলো স্ক্যান করে ইবুক আকারে নেটে আপলোড করেছেন সেগুলোই ইবুক পাঠকদের ভরসা!যে সকল ওয়েবসাইট থেকে বইগুলো ডাউনলোড করা যাবে সেসব ওয়েবসাইটের লিংকগুলো নিচে দেয়া হলো। আমার কাছে মাসুদ রানা সিরিজের বই ডাউনলোড করার তিনটি ওয়েবসাইট ভালো লেগেছে তাই এই তিনটি ওয়েবসাইটের লিংক দিয়ে দিলাম। ওয়েবসাইটগুলো নিয়মিত আপডেট হয়।
বিডি ই বই ডট কম
অল বাংলা বই ডট কম
আমার বুকস ডট কম



No comments:

Post a Comment