Breaking

Translate

Sunday, 30 July 2017

ব্র্যাকের প্রতিষ্ঠাতা স্বয়ং স্যার ফজলে হাসান আবেদের বাড়ির সামনের ব্র্যাক অফিসে দুঃসাহসিক চুরি!

ব্র্যাক এনজিওর প্রতিষ্ঠাতা স্যার ফজলে হাসান আবেদের বাড়ি হবিগঞ্জের বানিয়াচং।


ব্র্যাকের প্রতিষ্ঠাতা স্যার ফজলে হাসান আবেদের গ্রামের বাড়ি হবিগঞ্জের বানিয়াচং উপজেলার কামালখানি গ্রামে।তাঁর বাড়ির সামনেই রয়েছে ব্র্যাকের বানিয়াচং জোনাল অফিস।

গত ২৯/০৭/২০১৭ তারিখ শনিবার গভীর রাতে সেই অফিসেই ঘটে এক দুর্ধর্ষ চুরির ঘটনা!চোরেরা ছয়টি তালা কেটে হিসাবরক্ষণ কক্ষে প্রবেশ করে এবং স্টীলের আলমারির তালা ভেঙে বিশটি স্যামসাং গ্যালাক্সি ট্যাব হাতিয়ে নিয়ে নিরাপদে পালিয়ে যায়!অফিসের কর্মকর্তাদের সাথে কথা বলে জানা যায় ট্যাবগুলো অফিসারদের ব্যাবহারের জন্য সদ্য ঢাকা থেকে পাঠানো হয়েছিলো যার বাজার মূল্য দুই লক্ষ পঁয়তাল্লিশ হাজার আটশত টাকা!

চোরেরা চুরির পর তাড়াহুড়ো করে পালিয়ে যাবার সময় একটি মানিব্যাগ ফেলে যায়!পরে পুলিশ এসে ঘটনাস্থল থেকে তা উদ্ধার করে!শেষ খবর পাওয়া পর্যন্ত জানা গেছে পুলিশ ঘটনাস্থলে পাওয়া আলামতের ভিত্তিতে তদন্ত চালাচ্ছে এবং আসামিদের গ্রেফতারের চেষ্টা করছে!

স্থানীয়দের মতে অফিসের নিরাপত্তার জন্য কোনো নৈশ প্রহরী না থাকায় চোরেরা এমন সুযোগ পেয়েছে।তাদের অভিযোগ গত কয়েকদিনে গ্রামে পরপর বেশ কয়েকটি চুরির ঘটনা ঘটেছে!এ নিয়ে এলাকায় আতংক বিরাজ করছে।




হবিগঞ্জের বানিয়াচং গ্রামের একটি বিশেষত্ব আছে। শোনা যায় এটি বর্তমানে বিশ্বের সর্ববৃহৎ গ্রাম। এখানে জন্ম নিয়েছেন বাংলাদেশের অনেক জ্ঞানী গুণীজন । বানিয়াচং নিয়ে আমাদের আরেকটি বিস্তারিত লেখা রয়েছে। লেখাটি পড়তে পারেন এখানে।

ঘুরে আসুন পৃথিবীর বৃহত্তম গ্রাম বানিয়াচং। বাংলাদেশের ২য় বৃহত্তম দিঘী সাগর দিঘী রয়েছে বানিয়াচংয়ে!

Brac
বানিয়াচং ব্র্যাক অফিস

No comments:

Post a Comment