Breaking

Translate

Thursday, 8 November 2018

বিকাশ একাউন্ট ব্লক হলে কি করবেন?বিকাশ একাউন্ট দেখার নিয়ম।

বিকাশে টাকা দেখার নিয়ম,বিকাশ একাউন্ট বন্ধ হলে করনীয়। 


ব্র্যাক ব্যাংকের বিকাশ একাউন্ট সম্পর্কে নতুন করে পরিচয় করানোর কিছু নেই।মোবাইল ব্যাংকিংয়ে বাংলাদেশে সবচেয়ে জনপ্রিয় মাধ্যম বিকাশ।আমাদের দৈনন্দিন টাকা পয়সা লেনদেনকে কতটা সহজ করে দিয়েছে বিকাশ তা বলার অপেক্ষা রাখেনা!বিশেষ করে সব শ্রেণীর মানুষের জন্যই ব্যাবহার উপযোগী হওয়ায় এটি এখন গ্রাহকদের পছন্দের তালিকায় প্রথম স্থান অধিকার করে নিয়েছে।তবে অসতর্ক হলে বা দুর্ঘটনা ঘটলে কখনো কখনো আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হওয়ার সম্ভাবনাও রয়েছে!এসব বিবেচনা করেই বিকাশ গ্রাহকের নিরাপত্তার জন্য পিন নম্বরের বিষয়টি বেশ স্পর্শকাতর করেছে বলে আমার ধারণা।

তিন বারের বেশি ভুল পিন নম্বর দিয়ে টাকা ট্র্যানজেকশন বা ব্যালেন্স দেখার চেষ্টা করলেই বিকাশ একাউন্ট ব্লক হয়ে যাচ্ছে। আমি নিজে একবার ভুক্তভোগী হয়েছি। ঘনিষ্ঠ একজনের বিকাশ ব্যালেন্স চেক করতে তার সামনেই অনুমান করে পরপর তিনবার ভুল পিন নম্বর দিয়েছি।ফলাফল একাউন্ট ব্লক। দুজনের কেউই প্রথমে বুঝতে পারিনি এজন্য পরে কতটা ভুগতে হবে। ইয়ার্কি করতে করতেই এটা হয়েছে। প্রথমে ভেবেছিলাম হয়তো চব্বিশ ঘন্টার জন্য ব্লক করতে পারে!পরে আপনাআপনি ঠিক হয়ে যাবে!কিন্তু না!কোনভাবেই চেষ্টা করে একাউন্টটি আনব্লক করা সম্ভব হলোনা।খোঁজ নিয়ে জানলাম ভুল পিন নম্বর দিয়ে  টাকা ট্রান্সফার অথবা ব্যালেন্স দেখার চেষ্টার কারণে বিকাশ একাউন্ট লক হলে, তা ঠিক করতে হলে নিকটবর্তী বিকাশ কাস্টমার কেয়ারে যোগাযোগ করতে হবে।ভোটার আইডি কার্ড সহ নিজেই উপস্থিত হয়ে বিকাশ একাাউন্ট ঠিক করে নিতে হবে।আর জেলা শহরগুলোতেই শুধু আছে বিকাশ কাস্টমার সাপোর্ট সেন্টার! অবশেষে তাদের নিয়ম মেনেই ঠিক করতে হয়েছে একাউন্টটি। কাজেই এসব হয়রানি এড়াতে পিন নম্বর নিয়ে সতর্ক থাকাই উত্তম!

বিকাশ একাউন্ট দেখার নিয়ম

বিকাশ ব্যালেন্স চেক করার জন্য প্রথমে ডায়াল করুন *247#। ডায়াল করার পর আটটি অপশন আসবে।
1.Send Money
2.Mobile Recharge
3.Payment
4.Cash Out
5.Pay Bill
6.Remittance
7.My Bkash
8.Helpline
এখন আপনার বিকাশ একাউন্ট চেক করতে চাইলে 7 লিখে Send করুন।পাঁচটি অপশন আসবে।




1.Check Balance
2.Request Statement
3.Change Mobile Menu PIN
4.Manage Beneficiary
0.Main Menu
এখন 1 লিখে Send করলে Enter Menu PIN নামে একটি অপশন আসবে। এখানে আপনার PIN নম্বরটি লিখে Send করলেই বিকাশ একাউন্ট ব্যালেন্স চলে আসবে। এই হলো বিকাশে টাকা দেখার নিয়ম

এছাড়া বিকাশ অ্যাপ দিয়ে ব্যালেন্স দেখা আরো সহজ। আপনার ফোনে বিকাশ অ্যাপ download করা থাকলে দেখতে পাবেন উপরের দিকে লেখা রয়েছে Tap For Balance। ওখানে টাচ করলেই আপনার বিকাশ ব্যালেন্স চেক করতে পারবেন।

আপনার ফোনে বিকাশ এপ ইন্সটল করা না থাকলে এখান থেকে এখনই ডাউনলোড করতে পারবেন।
Get Tk 50 Bonus by using bKash App. Sign up here now.

 bkash app download link 


No comments:

Post a Comment