Breaking

Translate

Sunday, 23 July 2017

আবোলতাবোল ব্লগ এখন সমকাল ব্লগ।

আগে ছিলো আবোলতাবোল ব্লগ এখন থেকে সমকাল ব্লগ।




"অনেক ঝক্কিঝামেলার পর আবার ব্লগারে ফিরে আসা সম্ভব হলো!পিসি নেই ল্যাপটপ নেই আছে মাত্র দুই হাজার নয়শত পঞ্চাশ টাকা দামের একটা লাভা এ্যান্ড্রয়েড ফোন!এই ভোঁতা অস্ত্র নিয়েই আবার নতুন করে ব্লগিং করার শখ হলো!যে কেউ ইচ্ছে করলে আমার মতো কমদামি ফোন দিয়েই ব্লগারে ব্লগিং করতে পারেন তবে এজন্য অবশ্যই গুগল ক্রোম মোবাইল ব্রাউজার লাগবে ব্লগার একাউন্ট খুলতে!এরপর গুগল প্লে থেকে ব্লগার এ্যাপটি ডাউনলোড করে অনায়াসেই চালাতে পারেন আমার মতো ননস্টপ আবোলতাবোল ব্লগিং!"

প্রথম যখন ব্লগটির যাত্রা শুরু হয় এই ছিলো অবস্থা! স্মৃতিচারণের জন্য লেখাগুলো মোছা হয়নি, রেখে দেয়া হয়েছে!

আসলে ইন্টারনেটে কিছু করার ইচ্ছে ছিলো অনেক আগে থেকেই। বিভিন্ন কারণে বেশিদূর এগোনো সম্ভব হয়নি তখন। তবে এখন পরিস্থিতির পরিবর্তন হয়েছে। আপনারা দেখতে পাচ্ছেন এই ব্লগটিতে গুগল এডসেন্স এপ্রুভ করেছে। এতোটা শুরুতে আশা করতে পারিনি কারণ তখন গুগল বাংলা ভাষার ব্লগে এডসেন্স দিতোনা। আপনারা জানেন গত ২৬শে সেপ্টেম্বর ২০১৭ সালের পর থেকে গুগল এডসেন্স বাংলা ভাষা সাপোর্ট করা শুরু করেছে! এরপর ভয়ে ভয়ে এপ্লিকেশন করেছিলাম কারণ জানি লেখাগুলো ছোট ছোট এবং খুব বেশি তথ্যবহুল নয়। কাজেই এপ্রুভড হওয়ার কথা নয়। যা ভেবেছিলাম তাই হলো। প্রথম দু তিনবার রিজেক্ট করলো গুগল। এরপরও হাল ছাড়িনি কারণ মনের কোণে ক্ষীণ আশা তো ছিলোই! অবশেষে গতো ২১শে ফেব্রুয়ারী ২০১৮ সন্ধ্যায় অপ্রত্যাশিতভাবে আচমকাই কংগ্রাচুলেশন জানালো Google AdSense! সে এক চমৎকার আনন্দঘন মুহুর্ত!

এর মাঝে নেটে কতোভাবে কি কি কাজ করার চেষ্টা যে করেছি তার সফলতা ব্যার্থতার কাহিনী আপনাদের সাথে শেয়ার করবো ধীরে ধীরে। আশা করি আমার অভিজ্ঞতা থেকে আপনারাও কিছু শিখতে পারবেন কারণ এসব অভিজ্ঞতার জন্য অনেক সময় ব্যায় করতে হয়েছে। কাজেই আপনাদের সময়গুলো যাতে সঠিকভাবে কাজে লাগিয়ে ভালো কিছু করতে পারেন সে ব্যাপারে সাধ্যমত সহযোগিতা করার চেষ্টা করবো ইনশাআল্লাহ। অবশ্য তখনই এটা সম্ভব হবে যদি ব্লগটি সফলভাবে এগিয়ে নিতে পারি।

ব্লগটির নাম আবোল তাবোল কেন?


আসলে নামটি তখন হঠাৎ করেই মাথায় আসে। নামটি নেয়া হয়েছে সুকুমার রায়ের বিখ্যাত ছড়া সংকলন 'আবোল তাবোল ' থেকে। ছোটবেলায় পড়া সেই বাবুরাম সাপুড়ে ছড়াটিও রয়েছে এই সংকলনে। সংকলনটি প্রকাশিত হয়েছিল ১৯২৩ সালে।

কি কি বিষয় থাকবে আবোলতাবোল ব্লগে?




অনেক কিছুই রাখার ইচ্ছে আছে। তবে অবশ্যই আপাতত সীমিত পরিসরে। আপনাদের মতামতকেও অগ্রাধিকার দেয়া হবে। ব্যাক্তিগতভাবে আমার ইচ্ছে আছে অনলাইনে ক্যারিয়ার গড়ার সঠিক গাইডলাইন, বিজ্ঞান ও প্রযুক্তি, গুগল এডসেন্স, আমাজন এফিলিয়েট মার্কেটিং ইত্যাদির উপর বিশেষ জোর দেয়ার।

আপডেট :
আপনারা দেখতে পাচ্ছেন এই পোস্টটি লেখা হয়েছিল ২৩শে জুলাই ২০১৭ সালে। আপডেট খবর হলো গত ২০শে জুলাই ২০১৮ সালে প্রায় এক বছর পরে এসে আমরা সাব ডোমেইন থেকে কাস্টম ডোমেইনে পদার্পণ করলাম। এখন আমাদের ব্লগের নতুন এড্রেস http://www.samakal.info ব্লগের নাম এখন সমকাল ব্লগ। আপনাদের সাথে নিয়ে আমরা আরো বহুদূর আরো সফলতার পথে অগ্রসর হতে চাই। আপনাদের কাছে আমাদের আলোচনা,লেখা,তথ্যগুলো গ্রহনযোগ্য হলেই আমাদের এই প্রয়াস সার্থক হবে। এজন্য আমরা নিরলসভাবে কাজ করে যাচ্ছি। আপনারাও আপনাদের মতামত,পরামর্শ দিয়ে আমাদের এই অগ্রযাত্রার সঙ্গী হবেন এটাই আশা করছি।

ভালো লাগলে নতুন নতুন পোস্ট পেতে নিয়মিত ব্লগে চোখ রাখুন।

আবোলতাবোল ব্লগ এখন সমকাল ব্লগ।

No comments:

Post a Comment