Breaking

Translate

Thursday, 27 July 2017

Bissoy Answers এ প্রশ্নের উত্তর দিয়ে অনলাইনে মানুষের উপকার করতে পারেন,প্রয়োজনে নিজেও প্রশ্ন করে উত্তর পেতে পারেন।

উদীয়মান একটি Answers website বিস্ময় আনসারস। 

অনলাইনে এখন মানুষ দৈন্দিন জীবনের নানা সমস্যার সমাধান খোঁজে।বিভিন্ন প্রশ্নের উত্তর খোঁজে!কোনো অজানা জিনিস জানতে একসময় অনেক হয়রানি হতে হতো আবার হয়তো গাদা গাদা বই পুস্তক ঘাঁটতে হতো!এখন ইন্টারনেট সহজলভ্য হওয়ায় সে চিত্র পাল্টে গেছে!আপনার মোবাইল ফোনেই ইন্টারনেটে পেতে পারেন খুব সহজেই যে কোনো অজানা বিষয় সম্পর্কে সঠিক তথ্য!

এখন এ সুবিধা আর এতোটুকুতেও সীমাবদ্ধ নেই!আপনার দৈনন্দিন জীবনে চলতে গিয়ে কোনো সমস্যায় পড়েছেন?সমস্যা তো হতেই পারে যেমন: ভোটার আইডি কার্ড হারিয়ে ফেলেছন এখন কি করতে হবে?ড্রাইভিং লাইসেন্স করতে চাচ্ছেন কিভাবে করবেন?একটি নতুন ব্যাবসা শুরু করতে চাচ্ছেন কিন্তু কিভাবে এগোলে সফল হবেন বুঝতে পারছেন না? দাম্পত্য জীবনে সমস্যায় ভুগছেন? এরকম অসংখ্য বিষয়ে অভিজ্ঞদের পরামর্শ আপনার প্রয়োজন হতে পারে।আপনার যেকোনো বিষয়ে পরামর্শ বা প্রশ্নের সরাসরি উত্তরের জন্য ব্যাবহার করতে পারেন বিষ্ময় এ্যানসারস ওয়েবসাইটটি!




প্রয়োজনে আপনার পরিচয় গোপন করেও প্রশ্ন করতে পারেন!খুব অল্প সময় পরেই দেখতে পাবেন আপনার সমস্যার বিষয়ে অভিজ্ঞ অনেকেই আপনার প্রশ্নের উত্তর দিয়েছেন!উত্তর অসম্পূর্ণ মনে হলে উত্তরের নিচে কমেন্ট করে আরো বিস্তারিতভাবে জিজ্ঞেস করে জেনে নিতে পারবেন!এমনকি দেখতে পাবেন আপনার মতো অনেকেই অসংখ্য বিষয়ে অসংখ্য প্রশ্ন করেছেন।এগুলোর মাঝে এমন অনেক প্রশ্ন হয়তো পেয়ে যাবেন যার উত্তর আপনার জানা আছে খুব ভালোভাবেই অথচো অনেকেই সে বিষয়ে জানেন না তাই প্রশ্ন করেছেন!সেক্ষেত্রে আপনি চাইলে প্রশ্নগুলোর উত্তর দিয়ে তাদের উপকার করতে পারেন!

খুবই চমৎকার একটি আইডিয়া এবং চমৎকার প্লাটফর্ম!আপনার অভিজ্ঞতা এবং জ্ঞানকে এভাবেই মানুষের উপকারে লাগাতে পারেন মাঝে মাঝে অবসর সময়ে।খুব সহজেই এখানে রেজিস্ট্রেশন করে আজ থেকেই শুরু করতে পারেন।অবশ্য এরকম ওয়েবসাইট নতুন নয় বরং আরো অনেক এরকম চমৎকার ওয়েবসাইট আছে।বিশেষ করে ইংরেজি ভাষায় quora এবং yahoo answers খুুুুবই জনপ্রিয়। তবে আমি  এটা মাঝে মাঝে ব্যবহার করে থাকি!

আপনি হয়তো ফেসবুকেও এরকম প্রশ্ন করতে পারেন তবে উত্তর পাবেন শুধু যারা আপনার ফ্রেন্ডলিস্টে আছেন তাদের কাছ থেকে!কিন্তু তাদের মধ্যে আপনার প্রশ্নের উত্তর দেয়ার মতো অভিজ্ঞ কেউ নাও থাকতে পারে আবার থাকলেও এড়িয়ে যেতে পারে!আবার ফেসবুকে শেয়ার করলে হয়তো আপনার ফ্রেন্ডলিস্টে এমন কেউ আছে যাকে বিষয়টি জানাতে চাননা তবুও জেনে যেতে পারে!কাজেই বিষ্ময় এ্যানসারসের মতো প্ল্যাটফর্মই এসব বিষয়ে আদর্শ জায়গা!আর প্রতিমাসের সর্বোচ্চ সংখ্যক মানসম্মত উত্তরদাতাকে বিশেষ পুরস্কার বা সম্মানী দিয়ে থাকে এ ওয়েবসাইটের ম্যানেজমেন্ট!কাজেই আর দেরি কেন? শুরু করুন এখনই!




ওয়েবসাইটটি নিয়ে আলোচনা করার বিশেষ কোনো কারণ নেই। শুধু আমার নিজের কাছে ভালো লেগেছিলো বলেই শেয়ার করা। এমনিতেই বাংলাদেশে যে কোনো বিষয়ে ভালো মানের ওয়েবসাইট খুব কম। ইন্টারনেটে কিছু শেখা বা জানার আগ্রহীও কম। অথচ ইন্টারনেট ব্যাবহারকারী কম নয় এবং দিনে দিনে আরো বৃদ্ধি পাচ্ছে!যে কোনো ভালো কাজ বা উদ্যোগকে অবশ্যই সাধুবাদ জানানো উচিত না হলে আপনার নিজের ভালো কোনো কাজেও কেউ উৎসাহ দেবেনা। 
   

2 comments:

  1. বাংলা সাহিত্যে সোহেল রানার প্রবর্তক কে ছিলেন?

    ReplyDelete
    Replies
    1. আপনার প্রশ্ন bissoy answers ওয়েবসাইটে করেন।

      Delete